মোহামেডান ও আরামবাগের দলবদল পেছানোর আবেদন

October 8, 2019 at 7:08 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক: 

১ অক্টোবর শুরু হয়েছে পেশাদার ফুটবল লিগের দলবদল। ১৩টি ক্লাব দলবদলে অংশ নেবে। অথচ সাতদিন কেটে গেলেও এখন পর্যন্ত কোনো দলই আসেনি দলবদল করতে। তবে নিষ্প্রভ দলবদলের মাঝে উত্তাপ ছড়িয়েছে মোহামেডান ও আরামবাগ। ক্যাসিনো-কাণ্ডে ক্ষতিগ্রস্ত ক্লাব দুটি দলবদল পেছানোর জন্য আবেদন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে।

আরামবাগের সভাপতি একেএম মুমিনুল হক সাঈদ সিঙ্গাপুরে। অন্যদিকে মোহামেডানের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়া কারাগারে। ৫ অক্টোবর আরামবাগ এবং পরদিন মোহামেডান আবেদন করে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের কাছে। পরিচালক সারোয়ার হোসেন স্বাক্ষরিত মোহামেডানের চিঠিতে বলা হয়, ক্লাবপাড়ায় যে অবস্থা বিরাজ করছে তাতে মোহামেডানের আর্থিক অবস্থা খুবই খারাপ। তাই দলবদলের সময় ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হোক।’

অন্যদিকে আরামবাগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী স্বাক্ষরিত আবেদনে বলা হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের ক্লাব সিলগালা করে দিয়েছে। তাই দলবদলের সময় তিন মাস বাড়ানো হোক। বাফুফে সূত্রে জানা গেছে, দুটি চিঠিই পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীর কাছে পাঠানো হয়েছে। সিদ্ধান্ত নেবে লিগ কমিটি।

এ প্রসঙ্গে লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী বলেন, ‘আমিও শুনেছি দুটি ক্লাব দলবদলের সময় বাড়ানোর জন্য চিঠি দিয়েছে। বিষয়টি নিয়ে আমরা পেশাদার লিগ কমিটিতে আলোচনা করব। যদি প্রয়োজন হয় তাহলে নির্বাহী সভায়ও আলোচনা করব। দুটি ক্লাবের আবেদনকে আমরা গুরুত্ব সহকারে দেখছি।’ বাফুফের বেঁধে দেয়া সময় অনুযায়ী দলবদল শেষ হবে ২০ নভেম্বর। আর খসড়া সূচি অনুযায়ী ডিসেম্বরের মাঝামাঝি ফেডারেশন কাপ শুরু হওয়ার কথা।

Print