রামেক হাসপাতালে রোগীদের বিভিন্নভাবে হয়রানির অভিযোগ

October 6, 2019 at 2:46 pm

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। এনিয়ে স্বাস্থ্য অধিদফতর মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ জানানো হয়েছে। গত ২৮ সেপ্টম্বর রাজশাহী নগরীর বড় বনগ্রাম এলাকার এক ব্যক্তি এই অভিযোগ প্রধান করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, হাসপাতলটির ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ড নিউরোসার্জারী (মহিলা) বিভাগে কর্মরত ওয়ার্ড বয়দের বিরুদ্ধে। এতে জানানো হয়, ওয়ার্ড বয় রাকিক আহম্মেদ, ময়েজ উদ্দিন, দুলাল, শরিফুল ইসলাম অপু, রাজ, মাসুদ, সিনিয়র স্টাফ ব্রার্দাস নার্স রিনা এবং বাদল নামের একজন ডাক্তার পরিচয় দেন। তারা ডাক্তারদের সহযোগিতায় পরস্পররের যোগসাজসে যে সকল রোগিদের অপরেশন করার প্রয়োজন, তাদের কাছে থেকে বিভিন্ন কথায় অপারেশনের তালিকা প্রস্তুত, ওটির মেশিন নষ্ট বলে বাইরে থেকে মেশিন ভাড়া করে ডাক্তারদের টাকা দিয়ে যথাসময়ে অপারেশন করানো হবে বলে রোগিদের থেকে মাথা পিছু ১০ থেকে ১২ হাজার করে টাকা আদায় করে।

তিনি অভিযোগে উল্লেখ করেন, আগের যে সকল রোগী এই ওয়ার্ডে  চিকিৎসা নিয়েছে, অপারেশন করিয়েছে তাদের সঙ্গে কথা বলে এইগুলো পেয়েছেন বলে উল্লেখ করেন। এছাড়া পুরানো ওই সকল রোগীদের সঙ্গে যোগাযোগ করলে এই সত্যতা মিলবে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, সরকারি হাসপাতালে রোগীরা চিকিৎসা নিতে এসে হয়রানির শিকার হচ্ছে। এই বিষয়ে পদক্ষেপ নিতে যথাযথ কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান তিনি।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস বলেন, এবিষেয়ে তার জানা নেই। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

 

স/আ

Print