বাগাতিপাড়ায় চার জেলার ১৪ নাট্যগোষ্ঠীর উৎসব

বাংলাদেশ গ্রাম থিয়েটারের ইলামিত্র অঞ্চলের সম্মেলন

বাগাতিপাড়া প্রতিনিধিঃ
বাংলাদেশ গ্রাম থিয়েটারের ইলামিত্র অঞ্চলের ষষ্ঠ দ্বি-বার্ষিক আঞ্চলিক সম্মেলন শুক্রবার নাটোরের বাগাতিপাড়ায় জাঁক জমক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলনে চার জেলার ১৪ টি নাট্যগোষ্ঠী দিন-ভর নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠান পরিবেশন করে।

বাগাতিপাড়ার বকুল স্মৃতি থিয়েটার এর আয়োজন করে। এদিন সন্ধ্যা সাড়ে ৭টা অবধী চলে এসব আয়োজন। উপজেলা জিমনেসিয়ামে রাজশাহী, নাটোর, বগুড়া ও চাপাই নবাবগঞ্জ জেলা থেকে আগত শিল্পীরা তাদের বিভিন্ন কলা কুশলী পরিবেশন করেন। নাটক ‘চাকা’, ‘বহু রূপে আসিব ফিরে’, ‘প্রসন্ন প্রকৃতি’, যাত্রাপালা ‘সাগর ভাষা’ মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ওপর ‘আলেখ্য’ এবং ‘শেকড়ের সন্ধানে’ গীতি আলেখ্য পরিবেশিত হয়। গ্রাম থিয়েটারের শিল্পীদের উপস্থিতিতে উৎসব মুখর হয়ে উঠে অনুষ্ঠান স্থল। উপস্থিত দর্শক দিন ব্যাপী অনুষ্ঠিত আয়োজন উপভোগ করেন।

এদিকে এর আগে সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে জাতীয় ও থিয়েটারের পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন এবং পায়রা উড়িয়ে বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। তিনি তার বক্তব্যে চার জেলার সমন্বয়ে নাট্য সংগঠণের এমন বড় অনুষ্ঠান বাগাতিপাড়ায় আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান এবং গ্রাম থিয়েটারের সাফল্য কামনা করেন।

ইলামিত্র অঞ্চলের সমন্বয়কারি মসগুল হোসেন ইতি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, ইউএনও প্রিয়াংকা দেবী পাল, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি মন্ডলীর সদস্য কাজী সাঈদ হোসেন দুলাল, সাধারন সম্পাদক তৌফিক হাসান ময়না, নির্বাহী পর্ষদ সদস্য আব্দুল হান্নান, যুগ্ম সাধারন সম্পাদক প্রদীপ কুমার আগর ওয়ালা, রাজশাহী বিভাগীয় সমন্বয়কারি কামার উল্লাহ সরকার,উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী ও মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম। স্বাগত বক্তব্য দেন সদস্য সচিব মিজানুর রহমান।

স/অ

Print