জয়পুরহাটে আক্কেলপুর পৌর মেয়রের কুশ পুত্তলিকা দাহ

September 24, 2019 at 10:44 pm

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
জয়পুরহাটের আক্কেলপুর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসরের কুশপুত্তলিকা দাহ করে তাঁকে এলাকায় অবাঞ্ছিত ঘোষনা করেছে দলটির একাংশের নেতা-কর্মীরা।

মঙ্গলবার সন্ধ্যায় আক্কেলপুর উপজেলা সদরের কলেজ বাজার হাসপাতাল গেটে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে এ ঘোষনা দেওয়া হয়েছে।

আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সালাম আকন্দের বিরুদ্ধে পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর চৌধূরী এক নারীকে দিয়ে মিথ্যা যৌন নিপীড়নের অভিযোগে মামলা দায়ের ঘটনায় উপজেলাবাসীর ব্যানারে এই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেকুর রহমান সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জয়পুরহাট জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান কবির এপ্লব, আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ, ভাইস চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মজিবর রহমান, জেলা পরিষদের সদস্য ও পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুর রহিম স্বাধীন মাস্টার, উপজেলা পরিষদের সাবেক নারী ভাইস চেয়ারম্যান আছিয়া খানম সম্পা, সাবেক নারী ভাইস চেয়ারম্যান মাহফুজা সুলতানা মলি।

প্রত্যক্ষদর্শী ও প্রতিবাদ সভায় উপস্থিত থাকা লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, বক্তারা সবাই উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় আক্কেলপুর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে দায়ি করেন। তাঁরা গোলাম মাহফুজ চৌধুরী অবসরের হঠাৎ সম্পদশালী হওয়া নিয়ে কড়া সমালোচনা করেন।

বক্তারা অভিযোগ করে বলেন, মেয়র অবসর চৌধুরী আওয়ামীলীগের নেতাকর্মীদের বিভক্ত করার চক্রান্ত করছেন। আওয়ামলীগের পদ-পদবী পেয়ে শুন্য অবস্থা থেকে দূর্নীতি ও অনিয়মের মাধ্যমে আজ কোটিপতি বনে গেছেন, একাধিক বাড়ি ও গাড়িসহ নামে-বেনামে বানিয়েছেন অঢেল সম্পদ। নিয়োগ বানিজ্য, অবৈধ অস্ত্র ব্যাবসা, আধিপত্য বিস্তারের মাধ্যমে নেতাকর্মীদের ভয়ভীতি প্রদর্শন, তার গাড়ির চালক ও চাচাত ভাই মাদকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটকসহ তার বিরুদ্ধে বক্তারা নানা অভিযোগ করেন সমাবেশ থেকে।

জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান কবির উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসরকে এলাকায় অবাঞ্চিত ঘোষনা করেন। প্রতিবাদ সভা শেষে মঞ্চে তাঁরা গোলাম মাহফুজ চৌধুরীর কুশপুত্তলিকা দাহ করেন। জানতে চাইলে আহসান কবির বলেন, প্রতিবাদ সভা থেকে আক্কেলপুর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরীর কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। এছাড়া তাঁকে এলাকায় অবাঞ্ছিত ঘোষনা করেছি।

এদিকে গোলাম মাহফুজ চৌধুরী মঙ্গলবার দুপুরে জয়পুরহাটের ২টি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন। এ সময় তাঁর সঙ্গে দলীয় নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

মেয়র গোলাম মাজফুজ চৌধুরী অবসর সংবাদ সম্মেলনে বলেন, সপ্তম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগে গত ২২ সেপ্টেম্বর আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দের বিরুদ্ধে থানায় একটি মামলা হয়। মামলার বাদী পপি পারভীন ২৩ সেপ্টেম্বর জয়পুরহাটে ২টি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আমাকে দোষারোপ করে আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়েছে। এতে আমার সামাজিক ও রাজনৈতিকভাবে মানহানী করা হয়েছে। আমি মামলার বাদী পপি পারভীনকে চিনি না। তাঁর সঙ্গে আমার কখনো কথাও হয়নি। আমাকে জড়িয়ে মামলার বাদী পপি রানী যে মিথ্যা ও কাল্পনিক বক্তব্যে দিয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

স/অ

Print