ইউনাইটেডকে জেতালেন টিনএজার গ্রিনউড

September 20, 2019 at 4:14 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নিজেদের মাঠে কাজাখস্তানের ক্লাব আস্তানার বিপক্ষে পয়েন্ট হারাতে বসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ১৭ বছর বয়সি ম্যাসন গ্রিনউডের একমাত্র গোলে জয় দিয়েই ইউরোপা লিগ শুরু করেছে ওলে গুনে সুলশারের দল।

ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার রাতে ‘এল’ গ্রুপের ম্যাচে শুরু থেকেই বল দখলের পাশাপাশি আক্রমণেও এগিয়ে ছিল ইউনাইটেড। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিকরা।

যদিও তৃতীয় মিনিটেই গোল পেতে পারত তারা। কিন্তু ২৫ গজ দূর থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেডের বুলেট গতির শট ফেরে ক্রসবারে লেগে।

দ্বাদশ মিনিটে সুযোগ পেয়েছিলেন ইংলিশ ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড। খুব কাছ থেকে তার নেওয়া শট ফিরিয়ে দেন অতিথি গোলরক্ষক।

তিন মিনিট পর ডি বক্সের ভেতর থেকে রাশফোর্ড শট মারেন পোস্টের বাইরে দিয়ে। ২০ মিনিটে আরো একটি সুযোগ পেয়েছিলেন তিনি। এবার খুব কাছ থেকেও গোল করতে পারেননি।

একের পর এক আক্রমণে বিরতির পরও গোলের দেখা পাচ্ছিল না ইউনাইটেড। অবশেষে ৭৩ মিনিটে ‘ডেডলক’ ভাঙেন গ্রিনউড। বক্সের ভেতর প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কাটিয়ে গোলরক্ষকের দুই পায়ের মাঝ দিয়ে বল জালে পাঠান ইউনাইটেডের একাডেমি থেকে উঠে আসা এই টিনএজার।

ম্যানচেস্টার ইউনাইটেডের সিনিয়র দলের হয়ে গ্রিনউডের এটাই প্রথম গোল। ইউরোপিয়ান প্রতিযোগিতায় ইউনাইটেডের সর্বকনিষ্ঠ গোলদাতাও এখন তিনিই।

শেষ দিকে ব্যবধান বাড়তে পারত। কিন্তু ডি বক্সের বাইরে থেকে বদলি খেলোয়াড় জেসে লিনগার্ডের ডান পায়ের জোরালো শট ফেরে পোস্টে লেগে। অন্যদিকে আস্তানা পুরো ম্যাচে অন টার্গেটে একটি শটও নিতে পারেনি।

Print