সাকিব-সাইফের বোলিংয়ে দারুণ শুরু বাংলাদেশের

September 15, 2019 at 7:24 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। ৯ ওভারে ৪ উইকেটে ৫১ রান আফগানদের।

প্রথম বলেই মোহাম্মদ সাইফউদ্দিন বোল্ড করেন রহমানউল্লাহ গুরবাজকে। এরপর দ্বিতীয় ওভারেও সাফল্য পায় বাংলাদেশ। সাকিব আল হাসান বল হাতে নিয়ে আফগানিস্তানের আরেক ওপেনারকে ফেরান। তার চতুর্থ বলে স্লগ করে মিড উইকেটে লিটন দাসের ক্যাচ হন হযরতউল্লাহ জাজাই। ২ বলে মাত্র ১ রান করেন তিনি।

সাইফ তার দ্বিতীয় ওভারের শেষ বলে নাজিব তারাকাইকে ১১ রানে সাব্বির রহমানের ক্যাচ বানান। আগের বলে ছক্কা মারার পরই বাউন্ডারিতে দাঁড়ানো সাব্বিরকে ক্যাচ দেন আফগান ব্যাটসম্যান। ১৯ রানে ৩ উইকেট হারায় আফগানরা।

ষষ্ঠ ওভারে আবার বল হাতে নেন সাকিব এবং ফেরান জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচসেরা পারফর্মার নাজিবউল্লাহ জাদরানকে। ৭ বলে ৫ রান করে মিড অফে সৌম্য সরকারের ক্যাচ হন তিনি।

সাইফের প্রথম বলেই বোল্ড গুরবাজ

দারুণ শুরু হয়েছে বাংলাদেশের। ইনিংসের প্রথম বলেই রহমানউল্লাহ গুরবাজকে বোল্ড করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ডানহাতি পেসারের বলে আফগান ওপেনারের অফ স্টাম্প উপড়ে পড়ে।

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আফগানিস্তানের কাছে একমাত্র টেস্টে হারের পর এবার টি-টোয়েন্টি পরীক্ষায় বাংলাদেশ। সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। প্রথম ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছে স্বাগতিকরা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টেলিভিশন।

সাদা পোশাকের চেয়ে রঙিন পোশাকে আফগান স্পিনাররা আরও বেশি ভয়ঙ্কর। বাংলাদেশ ও আফগানিস্তানের মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান দেখলেই সেটা স্পষ্ট হবে। চারবারের দেখায় আফগানিস্তান এগিয়ে ৩-১ এ। দেরাদুনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে স্রেফ উড়িয়ে দিয়েছিল আফগানিস্তান। তাদের স্পিন আক্রমণে কোনঠাসা হয়ে পড়েন বাংলাদেশি ব্যাটসম্যানরা। তবে এই সিরিজে জিম্বাবুয়েকে হারিয়ে জয়ে ফেরা সাকিবরা আফগানিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়াতে আশাবাদী। বিশেষ করে গত ম্যাচের জয় দলকে মানসিকভাবে চাঙ্গা করেছে, বাড়িয়ে দিয়েছে আত্মবিশ্বাস।

২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের সঙ্গে প্রথম টি-টোয়েন্টিতে জিতেছিল বাংলাদেশ। মিরপুরের সেই ম্যাচের সুখস্মৃতি নিয়ে মাঠে নামছে তারা। ওই ম্যাচে মাত্র ৭৮ রানে আফগানদের অলআউট করে তারা জিতেছিল ৯ উইকেটে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান দল: রশিদ খান (অধিনায়ক), হযরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), নাজিব তারাকাই, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, করিম জানাত, ফরিদ আহমেদ, মুজিব উর রহমান।

Print