আইপিএলের রেকর্ড এখন সিপিএলের কব্জায়

September 15, 2019 at 12:05 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল ত্রিনবাগো নাইট রাইডার্স। গেল ১৩ সেপ্টেম্বর জ্যামাইকা তালাওয়াসের বিপক্ষে ২৬৭ রানের বিশাল সংগ্রহ গড়ে তারা। এতে আইপিএল-২০১৩ মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর করা ২৬৩ রানের রেকর্ড ভেঙেছে কাইরন পোলার্ডের দল।

লেন্ডন সিমন্স, কলিন মুনরো ও অধিনায়ক পোলার্ডের বিধ্বংসী ব্যাটিংয়ে এ রেকর্ড গড়েছে নাইট রাইডার্স। ৮ চার ও ৫ ছক্কায় ৪২ বলে ৮৬ রানের বিস্ফোরক ইনিংস খেলেন সিমন্স। মুনরো শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৯৬ রানে। ৫০ বলে তার টর্নেডো ইনিংসটি সাজানো ছিল ৮ ছক্কার বিপরীতে ৬ চারে।

অপর প্রান্তে মাত্র ১৭ বলে ৪৫ রানের হার না মানা সাইক্লোন ইনিংস খেলেন পোলার্ড। তিনি মারেন ৪টি চার ও ৩টি ছক্কা। শেষ অবধি নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ২৬৭ রান তোলে নাইট রাইডার্স।

আন্তর্জাতিক ও ঘরোয়া টি-টোয়েন্টি মিলিয়ে এটি তৃতীয় সর্বোচ্চ দলীয় রান। চলতি বছরের ফেব্রুয়ারিতে ডারবানে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে ২৭৮ রানের পাহাড় গড়ে আফগানিস্তান। এটি যেকোনো ধরনের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। গেল ৩০ আগস্ট তুরস্কের বিপক্ষে ২৭৮ রান করে চেক প্রজাতন্ত্রও। তবে উইকেট বেশি খোয়ানোয় এটি স্থান পেয়েছে দুই নম্বরে।

রেকর্ড রান তাড়া করতে নেমে তালাওয়াসকে স্বপ্ন দেখান ক্রিস গেইল ও গ্লেন ফিলিপস। উদ্বোধনী জুটিতে মাত্র ৭.২ ওভারে ৮৮ রান তোলেন তারা। তবে গেইল ৩৯ ও ফিলিপস ৬২ রান করে ফিরলে কক্ষচ্যুত হয় জ্যামাইকা। দুই দানবের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২২৫ রান করতে সক্ষম হয় তারা। তৃতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন রামাল লুইস। ৩৪ আসে জাভালে গ্লেনের ব্যাট থেকে। ফলে ৪১ রানে জয় পায় বলিউড কিং শাহরুখ খানের দল ত্রিনবাগো।

Print