মোহনপুরে উপজেলা পর্যায়ে ইএএলজি প্রকল্পের ষান্মাসিক পর্যালোচনা সভা

September 11, 2019 at 7:46 pm

মোহনপুর প্রতিনিধি: কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) সহযোগিতায় মোহনপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ইউনয়িন সমূহের অংশগ্রহণে উপজেলা পর্যায়ে ষান্মাসকি র্পযালোচনা সভা অনুষ্ঠতি হয়েছে। বুধবার সকাল ৯টায় উপজেলা হলরুমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন।

প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার রাজশাহী এর উপ-পরচিালক পারভেজ রায়হান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল, সানজীদা রহমান রিক্তা, ইউপি চেয়ারম্যান খলিলুর রহমানসহ বিভিন্ন দপ্তরে কর্মকর্তাবৃন্দ।

সভায় ইউনয়িন সমূহের অংশগ্রহণে উপজেলা পর্যায়ের কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা, কার্যকর পরকিল্পনা বাজেট প্রণয়ন এবং স্থানীয় উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ইউনয়িন পরষিদ উপজেলা পরিষদের জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের দক্ষতা উন্নয়ন করা, ষ্টিয়ারিং কমিটির কার্যক্রম আরো গতিশীল করা, নারীদরে অংশগ্রহন বৃদ্ধি এবং নারী ক্ষমতায়নরে লক্ষ্যে উপজেলা নারী উন্নয়ন ফোরামকে কার্যকর করা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা র্অজনরে লক্ষ্যে ইউনয়িন ও উপজলো পরিষদকে পরকিল্পনা প্রণয়নে সহযোগতিা করা, উপজেলা পরিষদের তহবিল গঠনে কো-ফাইন্যান্সিং তথা যৌথ অর্থায়নের সুযোগ সৃষ্টিতে সহায়তা করা, স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে শক্তিশালীকরণ ও সেবারমান বৃদ্ধিকল্পে নীতির সংস্কার ও তার বাস্তবায়ন বিষয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠান পরচিালনা করনে ইএএলডি প্রকল্পের রাজশাহী ডিস্ট্রিক্ট ফ্যাসলিটিটের (ডিএফ) আবু হেনা মস্তফা কামাল ও আখতার হোসেন।

 

স/শা

Print