রাজশাহীতে সাংবাদিকের উপর হামলায় রাবি রিপোর্টার্স ইউনিটির নিন্দা

নিজস্ব প্রতিবেদক: কালের কণ্ঠ’র রাজশাহী ব্যুরো প্রধান সাংবাদিক রফিকুল ইসলামের ওপর নগরীর থিম ওমর প্লাজার নিরাপত্তা প্রহরীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)। একইসঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

সোমবার সন্ধ্যায় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নুর এবং সাধারণ সম্পাদক আহমেদ ফরিদের এক যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়। বিবৃতিতে তারা বলেন, ‘গণমাধ্যমের ওপর হামলার অর্থ জাতির বিবেকের ওপর হামলা। দিনের পর দিন সাংবাদিকদের ওপর হামলার ঘটনা বেড়েই চলছে। এদিকে প্রশাসন ঘটনার প্রত্যক্ষ সাক্ষী হয়েও নিরব ভূমিকা পালন করছে। এসব ঘটনার কোনো বিচার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। এসব নির্যাতন বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে বাঁধা এবং স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার পরিপন্থী। সাংবাদিক মারধর ও হত্যার মতো ঘটনায় বিচারহীনতার সংস্কৃতি-ই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। তাই দ্রুত এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানান তারা।

প্রসঙ্গত, সোমবার সকালে মাছ কেনার জন্য থিম ওমর প্লাজার মূল গেট থেকে একটু দূরে মোটরসাইকেল রাখেন সাংবাদিক রফিকুল ইসলাম। এ সময় একজন সিকিউরিটি গার্ড এসে সাংবাদিক রফিকুল ইসলামের মোটরসাইকেলের উপরে রাখা হেলমেটটি নিয়ে যায়। এ সময় রফিকুলকে ওই নিরাপত্তা কর্মী বলেন, ‘এখানে এসে তোর হেলমেট নিয়ে যা। এক পর্যায়ে এক সিকিউরিটি গার্ড মুন্না এগিয়ে আসে এবং সাংবাদিক রফিকুলের সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে। এক পর্যায়ে আরো কয়েকজন সিকিউরিটি গার্ডকে সঙ্গে নিয়ে সাংবাদিক রফিকুল ইসলামকে এলোপাতাড়ি মারধর করে।

স/শা

Print