চার শ কোটির ক্লাবে ‘সাহো’

September 9, 2019 at 8:58 pm

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

চার শ কোটির ক্লাবে পৌঁছলো প্রভাস ও শ্রদ্ধা কাপুরের ‘সাহো’। ১০ দিনে বিশ্বব্যাপী চলচ্চিত্রটির আয় এখন চার শ কোটি রুপি। 

ছবিটির অফিসিয়াল টুইটার প্রোফাইল থেকে এক ঘোষণায় বিষয়টি জানানো হয়েছে। সেখানে লেখা হয়, তোমরা কি কল্পনা করতে পারছো ‌‘সাহো’ কোথায় যাচ্ছে? এখন এটি বিশ্বব্যাপী ৪০০ কোটি রুটি পার করলো।

সমালোচকদের কড়া সমালোচনার পর ছবিটির আয়ে ধীরগতি দেখা গেছে। এর আগে মাত্র তিন দিনে বিশ্বব্যাপী ছবিটি ৩শ’ কোটি রুপি ঘরে ঢুকেছিল।

এদিকে ছবিটির এমন সফলতায় এর পরিচালক সুজিথ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আমি যখন ১৭ বছর বয়সী তরুণ, তখন প্রথম শর্টফিল্ম তৈরি করেছিলাম। আমার কোনও টিম ছিল না, টাকা ছিল না। আমি নিজেই এটি পরিচালনা করেছিলাম, নিজেই এটি এডিট করেছিলাম। আমি আমার ভুল থেকে শিক্ষা নিয়ে এগিয়েছি। আমি বিশ্বাস করি, কখনও হাল ছেড়ে দিতে হয় না।’

অন্যদিকে মুক্তির পর থেকে ‘সাহো’ ছবিটি তুমুল সমালোচনায় পড়েছে। অনেকে এটিকে সময়ের অপচয় বলেও মন্তব্য করেছেন। বিশ্লেষক শর্মিষ্ঠা গোস্বামী বলেছেন, প্রভাসের জন্যই মূলত হলেও দর্শক ‘সাহো’ সিনেমাটি দেখছেন।
এছাড়াও ৩৫০ কোটি রুপি বাজেটের অ্যাকশন থ্রিলার ছবিটি মুক্তির আগেই ৩২০ কোটি রুপি ব্যবসা করে ফেলেছে। আর এখন বিশ্বব্যাপী আরও ৪০০ কোটি রুপি যোগ করলো। তাই সব মিলিয়ে সুজিথ পরিচালিত এ সিনেমাটি চলতি বছরের সেরা ব্যবসাসফল চলচ্চিত্র হতে যাচ্ছে।

Print