রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু

September 9, 2019 at 6:52 pm

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ যুব ও ক্রীড়া মন্ত্ররালয়ের উদ্দ্যোগে ও রাজশাহী জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সিটি কর্পোরেশনের ৪টি ও ৯টি উপজেলা দল নিয়ে জেলা পর্যায়ের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বালক বালিকা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ-১৭ শুরু হয়েছে। সোমবার রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এ টুর্নামেন্টের আনুষ্ঠানিক সূচনা করা হয়। তারই অংশ হিসেবে প্রশাসন নগরী জুড়ে চালাচ্ছে ব্যাপক প্রচার।

সোমবার উদ্বোধনী খেলায় সিটি কর্পোরেশন এলাকার মতিহার দল রাজিবের হ্যাট্রিকের সুবাদে ৪-০ গোলে রাজপাড়া দলকে হারিয়ে পরবর্তী রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছে। আজকের বালকদের খেলায় অংশ নেবে শাহমুকদুম, বোয়ালিয়া ও বালিকাদের খেলায় বোয়ালিয়া, মতিহার,শাহমুকদুম ও রাজপাড়া।

এর আগে বেলা দুইটা পঁতাল্লিশ মিনিটে সিটি মেয়রের নেতৃত্বে রাজশাহী সাহেব বাজার জিরো পয়েন্ট থেকে একটি ব্যান্ডপার্টি বাজিয়ে বিশাল র‌্যালী বের হয়ে নগরীর গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এসে শেষ হয়।

বিকেল তিনটায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এএইচএম খায়রুজামান লিটন বলেন, প্রতিভা অন্বেষনের সুযোগ হিসাবে এই খেলায় আয়োজন। ধারাবাহিক ভাবে চর্চা থাকলেই খেলাধুলা সম্ভব।

উন্নত প্রযুক্তি হাতে পেয়ে ছেলেমেয়েরা ফেসবুক ব্যবহার করে বিপথগামী হচ্ছে। আমরা ছোট বেলায় পড়েছি যারা খেলাধুলা করবে তারা কখনই বিপথগামি হবেনা। তাই মাননীয় প্রধানমন্ত্রী খেলাধুলাকে অগ্রাধিকার দিয়েছেন যেন তারা দেশের সম্মান বয়ে আনতে পারে। বক্তব্য শেষে বেলুন ফেস্টুন পতাকা উড়িয়ে খেলার উদ্বোধন করেন।

এছাড়াও এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, পুলিশ কমিশনার হুমায়ুন কবির বিপিএম,পিপিএম, অতিরিক্ত উপ-মহা পুলিশ পরিদর্শক রাজশাহী রেঞ্জ মিরাজ উদ্দিন আহম্মেদ, পুলিশ সুপার শহীদুল্লাহ বিপিএম,পিপিএম। স্বাগত বক্তব্য দেন জেলা প্রশাসক হামিদুল হক।

টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আই সিটি) মুহাম্মদ শরিফুল হকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, বোয়ালিয়া জোনের উপ-পুলিশ কমিশনার সাজিদ হোসেন, মেয়র এর পিএস আলমগীর কবীর, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, মহানগর আওয়ামী লীগ ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ডাবলু সরকার,সহ-সভাপতি লিয়াকত আলী,সাধারণ সম্পাদক রফিউস সামস প্যাডী, যুগ্ম-সম্পাদক (প্রশাসন) খায়রুল আলম ফরহাদ, যুগ্ম-সম্পাদক(ক্রীড়া) রেজাউল ইসলাম বাবুল, নির্বাহী সদস্য সরিফুর রহমান নুরুল হক,হকি সম্পাদক তৌফিকুর রহমান রতন,বয়স ভিত্তিক ক্রিকেট সম্পাদক ফারুক উদ্দিন, জেলা ক্রীড়া অফিসার আ ফ মুহাম্মদ ওবায়দুলহকসহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

Print