বাগাতিপাড়ায় অ্যান্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহার নিশ্চিতের দাবী

September 9, 2019 at 4:43 pm

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় ঔষধ প্রশাসন ও বাংলাদেশ কেমিষ্ট অ্যান্ড ড্রাগিষ্ট সমিতির এক মতবিনিময় সভায় অ্যান্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহার নিশ্চিতের দাবী উঠেছে। নিবন্ধিত চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়াই যত্রতত্র অ্যান্টিবায়োটিক ঔষধ বিক্রির অভিযোগ তুলে এসব অ্যান্টিবায়োটিকের যথেচ্ছ ব্যবহার বন্ধ করে যৌক্তিক ব্যবহারের দাবি উঠে।

রোববার বিকালে নাটোর ঔষধ প্রশাসন ও বাংলাদেশ কেমিষ্ট অ্যান্ড ড্রাগিষ্ট সমিতি (বিসিডিসি) বাগাতিপাড়া উপজেলা শাখা’র আয়োজনে দয়ারামপুর বকুল কনভেনশন সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

‘নকল, ভেজাল, আনরেজিস্টার্ড ও মেয়াদ উর্ত্তীর্ণ ঔষধ প্রতিরোধ এবং অ্যান্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহার বিষয়ক জন সচেতনতামূলক ও মতবিনিময়’ শীর্ষক এ সভায় বিসিডিএস বাগাতিপাড়া উপজেলা শাখা’র সভাপতি আনছার আলী মন্ডল সভাপতিত্ব করেন।

এ সময় প্রধান অতিথি ছিলেন বাগাতিপাড়া উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল।

বিশেষ অতিথি ছিলেন নাটোর ঔষধ প্রশাসনের ঔষধ তত্ত্বাবধায়ক মাখনুওন তাবাসসুম, বিসিডিএস জেলা শাখার সভাপতি আলহাজ্ব গোলাম কিবরিয়া, সাধারন সম্পাদক শফিকুল ইসলাম বেন্টু।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফারিয়া বাগাতিপাড়া শাখার সভাপতি মোস্তাফিজুর রহমানসহ উপজেলার সকল ঔষধ কোম্পানির প্রতিনিধি এবং শতাধিক ঔষধ ব্যবসায়ী।

Print