কৃত্রিম বুদ্ধিমত্তার জাবরা টক

September 8, 2019 at 3:07 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের বাজারে জাবরা টক ৪৫ ও ৫৫ মডেলের মাইক্রোফোন এনেছে টেক রিপাবলিক লিমিটেড। ব্লুটুথ ৪.২ এবং এনএফসি প্রযুক্তি মাইক্রোফোন ৩০ মিটারের মধ্যে অন্য ডিভাইসের সঙ্গে সংযুক্ত থাকে। এটি সহজে পরিবহনযোগ্য। এটি সহজে কানের সঙ্গে সেঁটে থাকে।

জাবরার মাইক্রোফোনে ব্যবহৃত হয়েছে নরম বাড। চাইলে হাতের ব্যবহার ছাড়াই ফোন করা ও ধরা যায়। ই-মেইল বা খুদে বার্তা এলে তাও পড়ে শোনায়। ভয়েস কমান্ডের মাধ্যমেই স্মার্টফোন ব্যবহার করা যায়। গাড়ি চালানোর সময় শোনা যায় পথ নির্দেশনা। সহজে নোট নেওয়ার সুবিধাও দেয় এ মাইক্রোফোন।

জাবরা ৪৫ মডেলের মাইক্রো ফোনে টানা ৬ ঘণ্টা পর্যন্ত কথা বলা যায়। দুই ঘণ্টায় পুরোপুরি চার্জ হয়। এই ডুয়াল নয়েজ ক্যান্সেলিং মাইক্রোফোনটি এক চার্জে ৮ দিন পর্যন্ত সচল থাকে। এক বছরের বিক্রয়োত্তর সেবাসহ এয়ারফোনটির দাম পাঁচ হাজার ৫০০ টাকা।

জাবরা টক ৫৫ মডেলের মাইক্রোফোনটির সঙ্গে বাড়তি একটি বহনযোগ্য চার্জার রয়েছে। ক্যারিকেজ হিসেবে ব্যবহৃত এ চার্জারের ফলে অতিরিক্ত ৭ ঘণ্টা কথা বলা যায়। এ মাইক্রোফোনে টানা ১০ ঘণ্টা কথা বলা যায়। উভয় মাইক্রোফোনেই রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা। তাই নিজ থেকেই চারপাশের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারে। স্বয়ংক্রিয়ভাবে ভলিউম কমিয়ে কিংবা বাড়িয়ে নেয়।

Print