সিলেট কারাগারে দুই ফাঁসির আসামিসহ ৩ জনের মৃত্যু

September 6, 2019 at 10:36 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক: দুইদিনের ব্যবধানে সিলেট কেন্দ্রীয় কারাগারের ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামি ও এক কয়েদির মৃত্যু হয়েছে। হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাতে ও শুক্রবার দুপুরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার আবু সায়েম বিষয়টি নিশ্চিত করেছেন। চিকিৎসকদের বরাত দিয়ে কারা কর্তৃপক্ষ জানান মারা যাওয়া তিনজনই হৃদরোগী ছিলেন।

কারাসূত্র জানায়, চেক ডিজঅনার মামলায় সাজাপ্রাপ্ত আসামি ছিলেন সিলেট নগরীর শাহজালাল উপশহর এলাকার ৪৮ নম্বর বাসার বাসিন্দা হাজী মোহাম্মদ মনোয়ারুল হক।

বৃহস্পতিবার রাতে বুকে ব্যথা অনুভব হলে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় কারাগার কর্তৃপক্ষ। চিকিৎসাধীন শুক্রবার দুপুর দেড়টার দিকে তিনি হাসপাতালে মারা যান। তিনি ওই এলাকার মন্তাজ আলীর ছেলে। ১ কোটি ৫৭ লাখ টাকার চেক ডিজঅনার মামলায় তার এক বছরের সাজা ছিল বলে কারাগার সূত্র জানিয়েছে।

তিনি জগন্নাথপুরের একটি হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন। ইউনুছ ২০১৭ সালের ২৬ জুলাই থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে আছেন।

এ ছাড়া দক্ষিণ সুরমার নারী ও শিশু নির্যাতন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন ৬৩ বছরের মছব্বির আলী। বুকে ব্যথা অনুভব করায় বুধবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় মছব্বির আলীকে।

বৃহস্পতিবার গভীর রাত ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। মছব্বির আলী দক্ষিণ সুরমা উপজেলার শস্যউরা গ্রামের জুবেদ আলীর ছেলে। সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার আবু সায়েম জানান, তারা তিনজনই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। হাসপাতালের চিকিৎসকরা এমন তথ্য দিয়েছেন। তবে ময়নাতদন্তে বিস্তারিত জানা যাবে।

 

Print