চাঁদা না দেয়ায় সিংড়ার চলনবিল পর্যটন পার্ক বন্ধ করে দেয়ার হুমকি

September 5, 2019 at 4:22 pm

সিংড়া প্রতিনিধি:
নাটোরের সিংড়ায় চলনবিলের ভেতরে কবিরগঞ্জ এলাকায় গড়ে ওঠা বিনোদন পার্ক কর্তৃপক্ষের কাছ থেকে চাঁদা না পেয়ে পার্কটি বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছে স্থানীয় প্রভাবশালী একদল যুবক। বর্তমানে তাদের হুমকির মুখে রয়েছেন বলে অভিযোগ করেছেন পার্ক মালিক গোলাম কবির।

বৃহস্পতিবার চলনবিল পর্যটন পার্ক ও বিনোদন কেন্দ্র নামে ওই পার্ক চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে গোলাম কবির এই অভিযোগ করেন। লিখিত বক্তব্যে গোলাম কবির বলেন, ২০১৫ সালে চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলার কবিরগঞ্জ এলাকায় তার নিজস্ব সম্পত্তির ওপর গড়ে তোলেন ‘চলনবিল পর্যটন পার্ক ও বিনোদন কেন্দ্র ” নামে ওই পার্ক। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক পার্কটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। কিন্তু বিনোদন কেন্দ্রটি চালুর পর থেকে স্থানীয় একটি প্রভাবশালী মহল তার কাছে মোটা অংকের টাকা দাবী করে আসছে। গত ক’দিন আগে কাটাপুকুরিয়া মহল্লার মোহাম্মদ আলীর ছেলে রাজু আহমেদ নেতৃত্বে ১০/১২ জন যুবক বিনোদন কেন্দ্রে এসে কেন্দ্রের মধ্যে অনৈতিক কার্যকলাপের অভিযোগ তুলে তার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবী করে। তিনি তাদের চ্যালেঞ্জ করলে তারা মারমুখি হয়ে ওঠে।

এসময় তারা টাকা না পেলে কেন্দ্রটি বন্ধ করে দেয়া সহ নানা হুমকি দেয়। তাদের দাবী পুরণ না করায় তারা তাকে হুমকি দেয়া সহ সামাজিক গণমাধ্যমে এই বিনোদন কেন্দ্র সম্পর্কে নানা অপ্রচার শুরু করেছে। এতে তারা তার মান ক্ষুন্ন করছে। তিনি এঘটনার প্রতিবাদ জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এঘটনায় তিনি মামলার প্রস্ততি নিচ্ছেন বলে জানান।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন, থানায় এ ধরনের কোন অভিযোগ করেননি কেউ। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Print