রাজশাহীর সীমান্ত পাহারায় বিজিবিতে যুক্ত হয়েছে হাইস্পিড ইঞ্জিন বোট

September 2, 2019 at 9:29 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর সীমান্ত পাহারায় বিজিবিতে যুক্ত হয়েছে হাইস্পিড ইঞ্জিন বোট। এই বোট দিয়ে পদ্মা নদীতে সীমান্ত টহল এবং মাদক ও চোরাচালান প্রতিরোধে কাজ করবে বিজিবি।

আজ সোমবার দুপুরে পদ্মা নদীতে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রম উদ্বোধন করেন, বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ।

বিজিবি থেকে জানানো হয়, বিজিবি সদর দপ্তর থেকে দু’টি হাইস্পিড ইঞ্জিন বোট টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি-২) এবং রাজশাহী ব্যাটালিয়নে (বিজিবি-১) বরাদ্দ দিয়েছে। এই হাইস্পিড ইঞ্জিন বোট রাজশাহী ব্যাটালিয়নে সংযোজন করায় প্রয়োগিক ও প্রশাসনিক কাজে সফলতা অর্জন করতে সক্ষম হবে।

এই স্পিড বোটটি ৪০০ হর্স পাওয়ার এবং অতি দ্রুতগতি সম্পন্ন অত্যাধুনিক যন্ত্রে সুসজ্জিত। এর মধ্যে রয়েছে জিপিএস, কম্পাস এবং অত্যাধুনিক সাউন্ড সিস্টেম। স্পিড বোটটি পাওয়ায় এই ব্যাটালিয়নের সদস্যদের মনোবল বেড়েছে।

বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা  হয়, এই স্পিড বোট দিয়ে রাজশাহী সীমান্তে পদ্মা নদীতে চোরাচালান, অপারেশনাল কাজে গতিশীলতা আসবে। এছাড়াও জরুরী ভিত্তিতে পদ্মা নদীর অপর পার্শ্বে অবস্থিত ৪ টি বিওপি থেকে রোগী স্থানান্তর এবং অন্যান্য কাজে সহায়ক হবে।

স/অ

Print