রাজশাহী সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবা-ফেনসিডিল উদ্ধার

August 31, 2019 at 11:47 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সীমান্তে পৃথক তিনটি অভিযানে ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার করেছে বিজিবি। আজ শনিবার জেলার সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, শনিবার দুপুর আনুমানিক আড়াই টায় রাজশাহী’র মাজারদিয়া বিওপি’র সুবেদার রফিকুল ইসলাম সাথে ৪ জনের একটি বিশেষ টহল দল জেলার কাশিয়াডাংগা থানাধীন পদ্মার চর বাবলা বাগান নামক স্থানে টহল পরিচালনা করে। এসময় ৮৫ বোতল ভারতীয় ফেনসিডিল এবং ১ টি কাপড়ের নিমা জব্দ করা হয়। এসব মালামালের আনুমানিক সিজার মূল্য ৩৪,২০০/-(চৌত্রিশ হাজার দুইশত) টাকা।

এদিকে, বেলা সাড়ে ১১টায় জেলার চারঘাট থানাধীন মোক্তারপুর বালুর ঘাট নামক স্থানে ইউসুফপুর বিওপি’র সুবেদার আবু তালেব সাথে ৩ জনের একটি বিশেষ টহল দল টহল পরিচালনা করে। এসময় ১৩৬ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার হয়। যার আনুমানিক সিজার মূল্য ৫৪,৪১০/-(চুয়ান্ন হাজার চারশত দশ) টাকা।

অপরদিকে, সন্ধ্যা সাড়ে ৭টায় জেলার দামকুড়া থানাধীন খোলাবোন নামক স্থানে সোনাইকান্দি বিওপি’র নায়েব সুবেদার ফরিদ উদ্দিন সাথে ৩ জনের একটি নিয়মিত টহল দল টহল পরিচালনা করে। এসময় ৯৬ পিস ভারতীয় ইয়াবা ট্যাবলেট, ১ টি মিষ্টি কুমড়া এবং ১ টি পুরাতন বাইসাইকেল জব্দ করে। যার আনুমানিক সিজার মূল্য ২৯,৮৫০/-(ঊনত্রিশ হাজার আটশত পঞ্চাশ) টাকা।

তবে উভয় ঘটনায় টহল দলের উপস্থিতি টের পেয়ে মালামাল ফেলে পালিয়ে যাওয়ায় এসব ঘটনার সাথে জড়িত কাউকে আটক/সনাক্ত করতে পারেনি টহল দল।

তবে উদ্ধারকৃত মাদকদ্রব্য প্রচলিত নিয়ম অনুযায়ী ব্যাটালিয়নের সিজার ষ্টোরে জমা করে তা পরবর্তীতে জনসম্মুখে ধংস করা হবে বলে জানিয়েছে বিজিবি।

স/অ

 

Print