সাকিবকে ছাড়িয়ে মাইলফলকের সামনে তাইজুল

August 23, 2019 at 7:24 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়িয়ে দেশের প্রথম বোলার হিসেবে দ্রুততম ১০০ উইকেট শিকারের রেকর্ড গড়ার পথে তাইজুল ইসলাম। জাতীয় দলের এ অফ স্পিনার ইতিমধ্যে ২৪ টেস্টে ৯৯ উইকেট শিকার করেছেন। দ্রুততম ১০০ উইকেট শিকারের মালিক হতে তার প্রয়োজন আর মাত্র ১ উইকেট।

বাংলাদেশের বোলারদের মধ্যে টেস্টে সবচেয়ে দ্রুততম (২৮ টেস্টে) ১০০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন সাকিব। তাকে ছাড়িয়ে যেতে তাইজুলের প্রয়োজন মাত্র ১ উইকেট। ক্যারিয়ারের ২৫তম টেস্টেই এই রেকর্ড গড়ার পথে তাইজুল। আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে এই মাইলফলক স্পর্শ করতে পারেন তাইজুল।

তবে টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম (মাত্র ১৬ ম্যাচে) একশ উইকেট শিকার করেছেন ইংল্যান্ডের সাবেক পেসার জর্জ লোহম্যান। তিনি আঠারশ’ শতকে এই রেকর্ড গড়েছেন। যা আজও অক্ষত আছে।

সাকিবকে ছাড়িয়ে মাইলফলকের সামনে দাঁড়িয়ে থাকা বাঁহাতি স্পিনার তাইজুল শুক্রবার মিরপুরে অনুশীলন শেষে বলেন, আসলে খেলার সময় এসব রেকর্ডের বিষয় মাথায় থাকে না। যখন মাঠে নামি এক উইকেটের জন্য নামি না। নামলে ৫-৬ উইকেট পেতেই নামি। এক উইকেট নিয়ে চিন্তা করছি না। কপালে থাকলে হবে। আমি চিন্তা করছি ভালো বোলিং করে দলকে কীভাবে সহায়তা করা যায়।

Print