একমাত্র বাংলাদেশেই জন্মাষ্টমীতে সকল ধর্মাবলম্বীদের ছুটি দেয়া হয়: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

August 23, 2019 at 7:20 pm

বাঘা প্রতিনিধি: ভগবান শ্রী কৃষ্ণ এর জন্মতিথি ও জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে সকল সনাতন ধর্ম অনুসারীদের শুভেচ্ছা জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন, পৃথিবীর একমাত্র রাষ্ট্র বাংলাদেশ, যেখানে সকল ধর্মাবলম্বীদের ছুটি দেয়া হয় শ্রী কৃষ্ণের জন্মাষ্টমীতে।

শুক্রবার সকালে পৃথকভাবে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ক্ষ্যাপা বাবার আশ্রম ও নারায়নপুর সার্বজনীন দুর্গা মন্দিরে হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যেগে আয়োজিত আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালীর পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ধর্ম যার-যার, দেশ এবং উৎসব সবার। যা পৃথিবীর অন্য কোনো দেশে নেই। এর সূচনা করেছিলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর এটি ধরে রেখেছেন তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ধর্মীয় সম্প্রীতি ধরে রাখার জন্য শেখ হাসিনার উপর বাব বার হামলা করা হয়েছে। আমরা ২১ আগষ্ঠ গ্রেনেড হামালার কথা ভুলিনি। সেদিন শেখ হাসিনাকে মারতে না পারলেও অনেক নিরীহ মানুষকে খুন করা হয়েছিল। এটা আমাদের কাম্য নয়।

তিনি বলেন, ঘাতকরা আগষ্ট মাসে একটি পরিবার থেকে ১৬ জনকে হত্যা করেও বঙ্গবন্ধুর রক্ত মুছে ফেলতে পারেনি। সেদিন বেঁচে ছিলেন তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা। এরা সত্যিকারের প্রদ্বীপ। আমি মনে করি, সকল প্রদ্বীপ নিভে যাবে, কিন্তু বেঁচে থাকবে এই দুই প্রদ্বীপ। কারণ তাঁরা পিতার আদর্শ ধারণ করে এ দেশের মাটি ও মানুষকে ভালো বেসে একের-পর এক উন্নয়ন করে চলেছেন। আমার বিশ্বাস এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

আয়োজিত পৃথক দুটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি বাবু কৃঞ্চ কমল পান্ডে, সাধারণ সম্পাদক রাম গোপাল শাহা, হিন্দু বৌদ্ধ খিস্টান পরিষদের সভাপতি সুজিত কুমার বাকু, সাধারণ সম্পাদক শান্তি রঞ্জন সরকার, বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম, হিন্দু সম্প্রদায়ের নেতা মনি মোহন পান্ডে, প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস, প্রভাত কুমার নন্দী (গুট্টা স্যার), জেলা পরিষদের সদস্য জয়জয়ন্তী সরকার মালতি, অপুর্ব সাহা, আড়ানী পৌর আ’লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, উপজেলা যুবদলের সভাপতি কামরুজ্জামান নিপন, সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী, আড়ানী পৌর যুবলীগের সবাপতি কামরুল হাসান জুয়েল, উপজেলা মহিলা আ.লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা প্রমুখ।

 

স/শা

Print