বাঘায় ইভটিজিংয়ের বিরুদ্ধে শপথ নিল আট শতাধিক শিক্ষার্থী

August 21, 2019 at 9:10 pm

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় ইভটিজিংয়ের বিরুদ্ধে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আট শতাধিক শিক্ষার্থীকে শপথ বাক্য পাঠ করালেন ইউএনও শাহিন রেজা। বুধবার সকাল থেকে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে এ শপথ বাক্য পাঠ করানো হয়।

জানা যায়, উপজেলার আড়ানী সরকারি মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের ৮ শতাধিক শিক্ষার্থীকে বুধবার সকাল ১০টায় ইভটিজিংয়ের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করানো হয়। এছাড়া উপজেলার বাঘা উচ্চ বিদ্যালয়, রহমতউল্লা বালিকা উচ্চ বিদ্যালয়, মনিগ্রাম উচ্চ বিদ্যালয়, ইসলামি একাডেমী উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ইভটিজিং বন্ধে শপথ বাক্য পাঠ করানো হয়েছে।

পাশাপাশি প্রতিষ্ঠানের আশেপাশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান চলাকালে কয়েকজন যুবককে এক স্থানে দেখে তাদের সতর্ক করা হয়েছে এবং চলাফেরা পরিবর্তন করার নির্দেশ দেয়া হয়। এমন নির্দেশ পাওয়ার পর কয়েকজন যুবক স্থান ত্যাগ করে। তবে প্রথম পর্যায় হওয়ায় কাউকে কোন ধরনের দণ্ড দেয়া হয়নি।
পরিচয় গোপন রাখার শর্তে কয়েকজন যুবক জানান, প্রতিষ্ঠান চলাকালে কয়েকজনকে এক জায়গায় দেখে ভ্রাম্যমাণ আদালত এসে এক স্থানে বসে থাকা বিষয়ে তাদেরকে জিজ্ঞাসা করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ মতো স্থান ত্যাগ করে চলে যায় তারা।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, ইভটিজিং বন্ধে বিভিন্ন শিক্ষাপ্রতষ্ঠানের আশেপাশে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় কয়েকজন সন্দেহভাজন বখাটেকে সতর্ক করা হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানচলাকালীন বখাটেদের সতর্ক করা হয়েছে। আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

স/শা

Print