রাজশাহীতে বৃষ্টিতে ঈদের আনন্দে বাগড়া!

August 14, 2019 at 1:02 pm

নিজস্ব প্রতিবেদক:

স্বস্তির বৃষ্টি ঈদের আনন্দে হানা দিয়েছে। ফলে অনেকেই ঘরের বাইরে বের হতে পারছে না। সাত সকাল থেকে রাজশাহী অঞ্চলে বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টি কখনো হালকা, কখনো গুঁড়িগুঁড়ি। এমন ভাবেই চলছে দুপুর পর্যন্ত। তবে মেঘের মহড়া দেখে মনে হচ্ছে চলবে দিনভর।

রাজশাহী আবহাওয়া অফিস বলছে, মৌসুমি বায়ু ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত আছে। এর ফলে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে। এমন অবস্থায় চলবে আরো কিছু দিন।

ঈদের দিন বিকেলের পর থেকেই বৃষ্টিপাত শুরু হয়েছে। এই বৃষ্টি চলছে থেমে থেমে। বৃষ্টির ফলে ঈদের আনন্দ অনেকটাই ফিকে হয়ে গেছে। বাড়ির বাইরে অনেকেই বের হতে পারেনি। আবার কেউ কেউ বের হলেও বিনোদন কেন্দ্রগেুলোতে যাওয়ার সুযোগ হয়ে উঠেনি।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন সিল্কসিটিনিউজকে জানায়, আজ বুধবার সকাল ৬টা থেকে বেলা ১১টা পর্যন্ত ২৪ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়। এছাড়া গত ২৪ ঘন্টায় ৩৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

ঈদে রাজশাহীর বিনোদন কেন্দ্রগুলোতে তেমন ভীড় নেই। বৃষ্টির কারণে রাজশাহীর বিনোদন কেন্দ্রগুলোতে তেমন দর্শনার্থীদের দেখা মিলছেনা। ফলে বিনোদন কেন্দ্রগুলো অনেকটাই ফাঁকা। তার পরে কেউ কেউ বৃষ্টি উপেক্ষা করে অল্প সংখ্যক মানুষ এসেছে ঘুরতে।

নগরীর তালাইমারী এলাকায় কথা হয় নাজমুল ইসলাম নামের এক ব্যক্তির সঙ্গে। তিনি বলেন, ঈদের অনন্দ বৃষ্টির কারণে উপভোগ করতে পারছিনা। বৃষ্টির কারণে বাড়ির বাইরে বের হতে পারছিনা। তার পরেও আজ জোর করে ছাতা নিয়ে বরে হয়ে পড়লাম বাড়ি থেকে।

 

স/আ

Print