শিবগঞ্জে মশা নিধন ও পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন

August 5, 2019 at 5:31 pm

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গুমুক্ত ও পরিচ্ছন্ন বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে এডিস মশা নিধনে হাতে ফগার মেশিন তুলে নিয়ে শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, আমরা ডেঙ্গুর বিরুদ্ধেও জয়ী হবো। জনসচেতনতার সৃষ্টির পাশাপাশি বাড়ির আঙ্গিনাসহ আশপাশের জঙ্গলগুলো পরিস্কার পরিচ্ছন্নতা রাখার আহ্বান জানান।

সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মশা নিধন ও পরিচ্ছন্নতা কর্মসুচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। এ সময় হাসপাতালের আশপাশ পরিস্কার পরিচ্ছন্নতা রাখার আহবান জানান। এতে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকতার হোসেন, আরএমও আজিজুর রহমান সুইট, মনিরুল ইসলামসহ অন্যরা।

অন্যদিকে একই সময় উপজেলা এনজিও ফোরামের বাস্তবায়নে আল-ফাতহ্ ফাউন্ডেশন ও আলোকিত সমাজ উন্নয়ন সংস্থার যৌথ অর্থায়নে দূলর্ভপুর ইউনিয়নে মশক নিধন ও পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন দূলর্ভপুর ইউপি চেয়ারম্যান আবদুর রাজিব রাজু।

এদিকে শিবগঞ্জ পৌরসভা ও উপজেলা প্রশাসনের যৌগ উদ্যোগে সাত দিনের পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধনের অংশ হিসেবে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলে ফগার মেশিন দিয়ে মশা নিধন করেন পৌর মেয়র। প্রায় ১০ মিনিট ফগার মেশিন চালান তিনি। ডেঙ্গু প্রতিরোধে সরকারের চলমান উদ্যোগের পাশাপাশি আওয়ামী লীগ রাজনৈতিক ও সামাজিকভাবে ডেঙ্গুর চ্যালেঞ্জ মোকাবেলায় জনসচেতনতা বাড়াতে কাজ করছে শিবগঞ্জ পৌরসভা ও উপজেলা প্রশাসন। রাজনৈতিক সাফল্য ও সংগ্রামে নেতৃত্বের পাশাপাশি জনগণের যেকোনো সমস্যা মোকাবেলায় মানুষের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগ। এই মুহুর্তে যখন ডেঙ্গুর মতো ভয়াবহ রোগ জীবাণু ছড়িয়ে পড়েছে এবং পরিবেশগত পরিচ্ছন্নতার ওপর নেতিবাচক প্রভাব পড়েছে বলে উল্লেখ করেন। এছাড়া পৌরসভাসহ আশপাশের এলাকায় জনসাধারণের মাঝে মশা নিধনে লিফলেট বিতরণ কার্যক্রম শীঘ্রই শুরু হবে বলেও জানান তিনি।

কর্মসূচির উদ্বোধনীতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামসুর রহমান বাবু, আ.লীগ নেতা সোহেল রানা, মাহমুদুল হাসান মাসুমসহ অন্যরা।

স/শা

Print