চট্টগ্রাম থেকে সারাদেশে বাস চলাচল বন্ধ

ঈদে বাড়তি ভাড়া আদায়ে জরিমানা

August 4, 2019 at 11:00 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চট্টগ্রাম থেকে দেশের সবকটি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন মালিক-শ্রমিকরা। রোববার অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে নগরীর বেশ কয়েকটি বাস কাউন্টারে অভিযান চালায় বিআরটিএ।

ঈদে ঘরমুখো মানুষের কাছ থেকে সাড়ে সাতশ টাকার ভাড়া যাত্রীদের কাছ থেকে ১২শ’ টাকা পর্যন্ত আদায়ের অভিযোগ পাওয়া যায়।

পরে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে কয়েকটি বাস মালিককে জরিমানা করা হয়। এর প্রতিবাদে সন্ধ্যার পর থেকে রাত সাড়ে ৯ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চট্টগ্রাম থেকে কোনো আন্তঃজেলা রুটে বাস ছেড়ে যায়নি।

এতে সীমাহীন দুর্ভোগে পড়েন যাত্রীরা। বিশেষ করে অগ্রিম টিকিট নেয়া যাত্রীদের নগরীর বিভিন্ন বাস স্টেশনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে দেখা গেছে।

চট্টগ্রাম বিআরটিএয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীর বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে নগরীর দামপাড়া এলাকায় শ্যামলী কাউন্টার ও একেখান এলাকায় মামুন পরিবহন নামে দুটি বাসের মালিক পক্ষকে জরিমানা করা হয়।

অভিযানে চট্টগ্রাম থেকে কুষ্টিয়াগামী মামুন পরিবহনের একটি বাসে ৭শ’ টাকার ভাড়া ১২শ’ টাকা নেয়ার সত্যতা পেয়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাস মালিক শ্রমিকরা জানান, এর প্রতিবাদে তারা চট্টগ্রাম থেকে ঢাকাসহ দেশের সবক’টি আন্ত:জেলা রুটে বাস চলাচল একযোগে বন্ধ করে দেন। রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বাস চলাচল বন্ধ ছিল।

নগরীর বিআরটিসি এলাকার শ্যামলী পরিবহন কাউন্টার ম্যানেজার শহীদ জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মালিক সমিতি সব বাস চলাচল বন্ধ রেখেছে। রাত নয়টায় আন্তঃজেলা বাস মালিক সমিতির নেতারা বৈঠকে বসেছেন।

আপাতত অগ্রিমসহ সব ধরনের টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। সিদ্ধান্তের আগে কোনো যাত্রী চাইলে টিকিটের টাকা ফেরত নিতে পারছেন বলে জানান তিনি।

Print