সিরাজগঞ্জে ৫৭ ডেঙ্গু রোগী শনাক্ত

August 2, 2019 at 6:07 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক: সিরাজগঞ্জের সরকারি-বেসরকারি চারটি হাসপাতালে ৪৪ জন ডেঙ্গু রোগী এখনও চিকিৎসাধীন রয়েছেন। গত এক সপ্তাহের ব্যবধানে জেলায় মোট ৫৭ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১ জন। দু’জনকে উন্নত চিকিৎসার জন্য বগুড়ায় পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা মো. হুমায়ুন কবির এ তথ্য জানান।

তিনি বলেন, বুধবার (৩১ জুলাই) রাত পর্যন্ত সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ২৪ জন, নর্থবেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ জন, আভিসিনা হাসপাতালে ২ জন ও এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন চিকিৎসাধীন ছিলেন।

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা জেবুন্নাহার বেগম জানান, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে আরও চার ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। তারা হলেন- শাহজাদপুরের সাইফুল ও বশির, সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া মহল্লার বেলাল হোসেন এবং উল্লাপাড়ার আরিফ হোসেন।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, জেলায় গত ৮ দিনে মোট ৫৭ জন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে। অনেকেই দু-একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর ডেঙ্গু আক্রান্তরা বেশির ভাগই ঢাকা থেকে এটা বহন করে এনেছেন।

তিনি বলেন, সিরাজগঞ্জে এ নিয়ে আতঙ্কের কিছু নেই। এরপরও ডিজি মহোদয়ের নির্দেশে স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

 

Print