সাকিবের হাফসেঞ্চুরিতে জিতল জ্যামাইকা

July 16, 2016 at 10:32 pm

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

প্রথমে বল হাতে ১ উইকেট, পরে ব্যাট হাতে ৪৭ বলে অপরাজিত ৫৪। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নামের পাশে এ পারফরম্যান্স মানায়।

তার অলরাউন্ড পারফরম্যান্সে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) তৃতীয় জয় তুলে নিয়েছে জ্যামাইকা তালাওয়াস। গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে ৫ উইকেটে হারিয়েছে তারা। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন সাকিব আল হাসান।  পঞ্চম ম্যাচে এটি তালাওয়াসের তৃতীয় জয়। একটি ম্যাচ হেরেছে তারা। একটি ম্যাচের ফল অমীমাংসিত থাকে।

দলকে খাদের কিনারা থেকে তুলে এনে জয়ের স্বাদ দিয়েছেন সাকিব। দায়িত্বশীল ব্যাটিংয়ের পাশাপাশি ২২ গজের ক্রিজে ধৈর্যের পরীক্ষা দেন তিনি। ১২৯ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ২ রানে ৩ উইকেট হারায় সাকিবের তালাওয়াস। পাঁচে ব্যাটিংয়ে নামেন সাকিব। তার ক্রিজে আসার পর কুমার সাঙ্গাকারাও (০) সাজঘরের পথ ধরেন। ৪ উইকেটে সাকিবদের দলের রান মাত্র ২।

পঞ্চম উইকেটে আন্দ্রে রাসেলকে সঙ্গে জুটি বাঁধেন সাকিব। ৪৫ রান পর্যন্ত দলকে টেনে নেন এ দুজন। এরপর আন্দ্রে রাসেল ১৫ বলে ২৪ রান করে আউট হন। কিন্তু সাকিব দারুণ ব্যাট চালাচ্ছিলেন। সোহেল তানভির ও আলী খানের পরপর দুই ওভারে চারটি বাউন্ডারি হাঁকান বাঁহাতি এ ব্যাটসম্যান। ষষ্ঠ উইকেটে সাকিবকে সঙ্গ দেন ক্রিস গেইল। ফিল্ডিংয়ে চোট পাওয়ায় ওপেনিংয়ের পরিবর্তে সাতে ব্যাটিংয়ে আসেন গেইল। এসেই গ্যালারি মাতিয়ে তোলেন ক্যারিবীয় দানব। কিন্তু সাকিব ছিলেন দায়িত্বশীল। ১ ও ২ রান নিয়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন বাংলাদেশের এ তারকা।

গেইলের সঙ্গে অবিচ্ছিন্ন ৮৭ রানের জুটিতে জয় পায় জ্যামাইকা তালাওয়াস। হাফসেঞ্চুরি তুলে নিয়ে সাকিব ৫৩ ও গেইল ৪৫ রানে অপরাজিত থাকেন। ৪৭ বলে ৭ বাউন্ডারিতে ৫৪ রান করেন সাকিব। গেইল ২৯ বলে ২ চার ও ৪ ছক্কায় করেন ৪৫ রান।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১২০ রান করে গায়ানা। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন জসন মোহাম্মদ। ৩৩ রান করেন ক্রিন লিন। ২টি করে উইকেট নেন ডেইল স্টেন ও ইমাদ ওয়াসিম। সাকিব নেন অন্থনি ব্রাম্বেলের উইকেট।

সূত্র: রাইজিংবিডি

Print