কুবি সাংবাদিকদের হত্যার হুমকির নিন্দা ও প্রতিবাদ রাবিসাস’র

July 21, 2019 at 9:21 pm

নিজস্ব প্রতিবেদক, রাবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংবাদিকদের গুলি করে হত্যা করার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। রবিবার (২১ জুলাই) দুপুরে রাবিসাসের সভাপতি সুজন আলী এবং সাধারণ সম্পাদক সাইফুল্লাহ সাইফ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে তারা এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে রাবিসাসের নেতারা বলেন, ‘পেশাগত দায়িত্ব পালন করায় কুবি সাংবাদিকদের বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতারা গুলি করে হত্যার যে হুমকি দিয়েছে তাতে রাবিসাস অত্যন্ত উদ্বিগ্ন। এ ধরনের ঘটনা দেশে নিরপেক্ষ ও স্বাধীন সাংবাদিকতায় বাধা সৃষ্টি করবে। পাশাপাশি সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকি। সেজন্য হুমকিদাতা ছাত্রলীগ নেতাদের কঠোর শাস্তি কামনা করি এবং বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের জন্য প্রশাসনের কাছে দাবি জানাই।’

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের উদ্দেশ্য করে শাখা ছাত্রলীগ নেতা শোয়েব হাসান হিমেল ও রাইহান ওরফে জিসান অকথ্য ভাষায় গালাগাল করেন এবং সাংবাদিকদের যেখানে পাবে সেখানেই গুলি করে মারবে বলে হুমকি দেয়।

স/শা

Print