অবৈধ রেলক্রসিংয়ে উল্লাপাড়ায় ট্রেন-মাইক্রোবাস দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক:

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অবৈধ রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষের ঘটনায় ৯ জন নিহত হওয়ার পরে চার সদস্যের একটি কমিটি করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। কমিটির প্রধান করা হয়েছে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে। পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খন্দকার শহিদুল ইসলাম এ কমিটি গঠন করে দেন। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে ঘটনাস্থলটি অবৈধ গেট ছিল বলে নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা শাহনেওয়াজ। তিনি বলেন, ‘ওই ক্রসিংটি আমাদের অনুমোদিত নয়। কাজেই দুর্ঘটনার দায়দায়িত্ব রেল বিভাগ নিবে না। এটি স্থানীয়ভাবে রেলওয়ে কর্তৃপক্ষকে অবহতি না করেই গড়ে তোলা হয়েছে। তবে দুর্ঘটনার ঘটনাটি তদন্ত করে দেখা হবে। ঘটনাস্থলে রেলওয়ের কর্মকর্তারা গেছেন।’

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা-ঈশ্বরদী রেল সড়কের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী এলাকার অরক্ষিত রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। এতে নয়জন ঘটনাস্থলেই নিহত হন। আহত হন আরো ৫ জন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উল্লাপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কউশিক আহমেদ বলেন, রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়ার সলক রেলক্রসিং এলাকায় একটি বরবাহী মাইক্রোবাসকে ধাক্কা দেয়।

স/আর

Print