রাবিতে প্রকৌশল বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু

July 11, 2019 at 4:55 pm

রাবি প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী প্রকৌশল বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি রাবি উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান। বিশ্ববিদ্যালয় প্রকৌশল অনুষদ এ সম্মেলনের আয়োজন করে।

আয়োজক সূত্রে জানা গেছে, সম্মেলনে বাংলাদেশ, ভারত, নেপাল, জাপান, স্পেন, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, যুক্তরাজ্য, আর্জেন্টিনা ও সুইডেনের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষক অংশগ্রহণ করেন। সম্মেলনে উদ্বোধনী অধিবেশন ছাড়াও তিনটি কি-নোট, ৫টি ইনভাইটেড টক এবং ২৪টি টেকনিক্যাল সেশনে প্রায় ৪শ প্রবন্ধ উপস্থাপিত হবে। এ ছাড়া একটি পোস্টার সেশন, একটি উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনী ও জাপানের ওকাইয়ামা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে রাবির প্রকৌশল অনুষদ একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করবে।

রাবি প্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. একরামুল হামিদের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ, রাবি উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা, অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সেলিয়া শাহনাজ প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের অধ্যাপক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক সিনথিয়া শবনম মৌ।

স/জি

Print