বাঘায় ক্যাবল নেটওয়ার্কের ৫০ হাজার টাকা জরিমানা

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা আদায়সহ অবৈধ ক্যাবল নেটওয়ার্ক বন্ধ করে দেয়া হয়েছে।বুধবার দুপুরে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা “চন্ডিপুর ক্যাবল নেটওয়ার্ক ’’ এর জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার চন্ডিপুর বাজারের পাশে একই গ্রামের নজরুল ইসলামের ছেলে জিল্লুর রহমান প্রায় এক বছর ধরে অবৈধভাবে টেলিভিশন ক্যাবল নেটওয়াক এর ব্যবসা পরিচালনা করে আসছিলেন। এই ব্যবসা পরিচালনা করতে গিয়ে “বাঘা ক্যাবল নেটওয়ার্কের তার ও ম্যাশিন চুরি নিয়ে উভয়ের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়।

এ বিষয়ে “বাঘা ক্যাবল নেটওয়ার্কের মালিক রাজশাহী জেলা প্রশাসকের জুডিশিয়াল শাখায় “চন্ডিপুর ক্যাবল নেটওয়ার্ক বন্ধের আবেদন করেন। এ আবেদনের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ভ্রাম্যমান আদালত পরিচালনার নির্দেশ আসে। এ নির্দেশে মোতাবেক বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে চন্ডিপুর ক্যাবল নেটওয়ার্কে অভিযান পরিচালনা করেন। এ সময় বিষয়টির সত্যতা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করে “চন্ডিপুর ক্যাবল নেটওয়ার্ক ’’ বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া “চন্ডিপুর ক্যাবল নেটওয়ার্ক ’’ অফিস থেকে ব্যবহৃত পুরাতন তার, মিকছার ম্যাশিন, চ্যানেল বক্র জব্দ করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, “চন্ডিপুর ক্যাবল নেটওয়ার্ক ’’ এর বৈধ কোন কাগজ পত্র দেখাতে না পারায় কর্তৃপক্ষের নির্দেশে ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬ মোতাবেক ৫০ হাজার টাকা অর্থ দন্ড করা হয়েছে। এছাড়া তার ব্যবসা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

স/অ