আমেরিকায় জয়ার কণ্ঠ

June 12, 2019 at 10:47 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের গণ্ডি পেরিয়ে বেশ কিছুদিন থেকেই আন্তর্জাতিক পরিমণ্ডলে বিচরণ করছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার অভিনীত ছবি দেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে প্রদর্শিত হচ্ছে।

গত বছর তার অভিনীত অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ ছবিটি কয়েকটি দেশে প্রদর্শিত হয়েছে। আবারও নতুন ছবি দিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে পরিভ্রমণ করবেন এ অভিনেত্রী। তবে এ ছবিটি বাংলাদেশের নয়, কলকাতার। সেখানকার পরিচালক নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জি পরিচালিত ‘কণ্ঠ’ নামের একটি ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান। গত ১০ মে কলকাতার প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পায়।

সেখানকার দর্শকের কাছে জয়ার অভিনয় প্রশংসিত হয়। এ ছবিটি এবার আমেরিকায় কয়েকটি অঙ্গরাজ্যে প্রদর্শিত হতে যাচ্ছে। আগামী ১৫ জুন থেকে ছবিটির আমেরিকার প্রদর্শন শুরু হবে। ক্যালিফোর্নিয়া দিয়ে শুরু এই প্রদর্শনী। এরপর পর্যায়ক্রমে ভার্জিনিয়া, নিউজার্সি, নিউইয়র্ক, ইলিনয়স, ম্যারিল্যান্ড, জর্জিয়া, ওয়াশিংটন, ম্যাসাচুসেটস, টেক্সাস ও মিশিগান অঙ্গরাজ্যে ছবিটি মুক্তি পাবে।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘প্রথমত দেশের বাইরে গিয়ে ছবিতে অভিনয় করছি, এটা অনেক সম্মানের। কারণ অন্য দেশের দর্শকের কাছে অল্প সময়েই পরিচিতি পাওয়া সহজ নয়। কলকাতার দর্শক আমার অভিনয় গ্রহণ করছেন, এটা আমার অভিনয় ক্যারিয়ারের জন্য ইতিবাচক একটি বিষয়। এছাড়া আমার অভিনীত ছবি আমেরিকার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে, এটাও সম্মানের বিষয়। সব মিলিয়ে বেশ ভালো লাগছে।’

‘কণ্ঠ’ ছবিতে জয়া একজন স্পিচ থেরাপিস্টের ভূমিকায় অভিনয় করেছেন। ছবির অন্য দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখার্জী ও পাওলি দাম। অন্যদিকে ঢালিউডে মাহমুদ দিদারের পরিচালনায় ‘বিউটি সার্কাস’ নামের একটি ছবিতে অভিনয় করেছেন জয়া।

Print