বিশ্বকাপে দেখিয়ে দাও কেন তুমি নাম্বার ওয়ান, সাকিবকে রোডস

May 27, 2019 at 11:39 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সদ্য আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জিতেছে বাংলাদেশ। এটি টাইগারদের প্রথম বহুজাতিক টুর্নামেন্ট জয়। বিশ্বকাপের আগে এমন কীর্তি গড়ায় স্বাভাবিকভাবেই মাশরাফি বাহিনীর আত্মবিশ্বাসের পালে হাওয়া লেগেছে।

বেশি ফুরফুরে মেজাজে থাকার কথা সাকিব আল হাসানের। নিজের হৃত (হারানো) সিংহাসন ফিরে পেয়েছেন তিনি। আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে উঠেছেন শীর্ষে।

কেন সে এক নম্বর; বিশ্বকাপে তা দেখিয়ে দিতে সাকিবের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

পাঁজরের ইনজুরির কারণে তিনজাতি সিরিজে ফাইনালে খেলতে পারেননি সাকিব। তবু র‌্যাংকিংয়ে শীর্ষে উঠতে সমস্যা হয়নি তার। ব্যাটিংয়ে দুই ফিফটি ও মিতব্যয়ী বোলিংয়ে কাঙ্ক্ষিত স্থানে পৌঁছে গেছেন তিনি। বিশ্বকাপের আগে নিশ্চয় এটি তার জন্য সুখবর। অধিকন্তু ইনজুরি থেকে সেরে উঠেছেন। এখন পুরোপুরি ফিট।

স্টিভ রোডস বলেন, সাকিব ভালো আছে। শারীরিক-মানসিক দিক দিয়ে সে সম্পূর্ণ ফিট। আয়ারল্যান্ডে ছোট সমস্যায় পড়েছিল ও। দ্রুত তা কাটিয়ে উঠেছে। গর্জন তুলতে প্রস্তুত বিশ্বসেরা অলরাউন্ডার।

বৃষ্টির কারণে শনিবার পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।এতে দলের কিছুটা প্রস্তুতি ঘাটতি থেকে যেতে পারে। তবে ঘুরে ফিরে টাইগার কোচের মুখে সাকিব বন্দনা।

রোডস বলেন, দারুণ একটি টুর্নামেন্টে খেলতে যাচ্ছে সাকিব। আমি মনে করি, সে নিজেকে প্রমাণ করে দিতে মুখিয়ে আছে। ও আবার ওয়ানডেতে বিশ্বের একনম্বর অলরাউন্ডার হয়েছে। এবারের বিশ্বকাপে তাকে নিয়ে সবাই আশাবাদী। আমার মনে হয়, সবার বিশ্বাস প্রমাণ করতে মরিয়া বিশ্বসেরা অলরাউন্ডার। তার প্রতি আমার উদাত্ত আহ্বানও সেটিই।

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে বিশ্বকাপের দ্বাদশ আসর। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। আর বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ২ জুন, প্রতিপক্ষ সেই প্রোটিয়ারা। বিশ্বমঞ্চে সাফল্যের জন্য সাকিবের দিকে তাকিয়ে টাইগাররা।

Print