প্রতিভা নষ্ট করছেন সরফরাজ: আফ্রিদি

May 27, 2019 at 10:47 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি মন্তব্য করেছেন, ভুল পজিশনে ব্যাটিং করে নিজের প্রতিভা নষ্ট করছেন দলটির বর্তমান ক্যাপ্টেন সরফরাজ আহমেদ।

সাধারণত ৫, ৬, ৭ নম্বরে ব্যাট করে থাকেন সরফরাজ। এতে দলের কোনো লাভ হচ্ছে না বলে মনে করেন আফ্রিদি।

সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজে সবশেষ ওয়ানডেতে ৫ নম্বরে নেমে ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সরফরাজ। তাতে ছিল দুটি ছক্কা। পুরো ১৮ মাস পর ওই ম্যাচে ছক্কা হাঁকান তিনি।

আফ্রিদির যুক্তি, বড় শট খেলার সামর্থ্য নেই সরফরাজের। তবে ইনিংস মেরামত করতে সিদ্ধহস্ত তিনি।

বুমবুমখ্যাত ক্রিকেটার বলেন, সরফরাজ বেশি বিগ শট খেলতে পারেন না। সুতরাং তার ৫, ৬ বা ৭ নম্বরে খেলার যৌক্তিকতা দেখি না। ওর আরও ওপরে ব্যাট করা উচিত। যেন ইনিংস মেরামত করতে পারেন। পাকিস্তানকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন।

পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার বলেন, চার নম্বরের নিচে খেলে সরফরাজ তার প্রতিভা নষ্ট করছে। অধিকন্তু এটি দলের কোনো কাজেই আসছে না। বিশ্বকাপে পাকিস্তানকে ভালো করতে হলে অধিনায়ক ও ব্যাটসম্যান হিসেবে তাকে বড় ভূমিকা পালন করতে হবে। মাঠে ও মাঠের বাইরে ওকে নেতা হতে হবে।

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে পর্দা উঠবে বিশ্বকাপের দ্বাদশ আসরের। এর আগে টানা হারে ক্লান্ত পাকিস্তান। সবশেষ ১০ ওয়ানডেতেই হেরেছে সরফরাজ বাহিনী।

বিশ্বকাপের প্রস্তুতিতেও ধাক্কা খেয়েছেন তারা। প্রথম প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছেন। দ্বিতীয়টি বাংলাদেশের বিপক্ষে পরিত্যক্ত হয়েছে।

এমতাবস্থায় ৩১ মে নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে পাকিস্তান। স্বল্প সময়ের মধ্যে নিজেদের গুছিয়ে নিতে না পারলে দলটির শনিদশা আছে বৈকি!

Print