প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আজ টাইগারদের সম্ভাব্য একাদশ

May 26, 2019 at 1:48 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিশ্বকাপ শুরুর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আজ বিকালে মাঠে নামছেন টাইগাররা।কার্ডিফের সোফিয়া গার্ডেনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবে মাশরাফি বাহিনী।

চলতি মাসেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে অংশগ্রহণের মধ্য দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ।

পুরো টুর্নামেন্টজুড়ে পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন টাইগাররা। স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপট দেখিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় মাশরাফির দল।

আত্মবিশ্বাসে টগবগ করা বাংলাদেশের বিপক্ষে বিধ্বস্ত পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ও ইংল্যান্ড সিরিজে চারটিসহ টানা ১০ ম্যাচ হারের ক্ষত নিয়ে বিশ্বকাপের মঞ্চে পা রাখে দলটি।

মূল লড়াইয়ে নামার আগে নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে বড় ধরনের ধাক্কা খায় পাকিস্তান। আফগানিস্তানের কাছে হারের স্বাদ নেয় সরফরাজের দল।

তাই বাজে অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে জয় চান পাকরাও। সম্প্রতি পারফরম্যান্সের দিক থেকে পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অনেক এগিয়ে থাকলেও ম্যাচটিকে হালকাভাবে নিতে নারাজ লাল-সবুজের প্রতিনিধিরা। আর তাই দলের খেলোয়াড়দের পারফরম্যান্সের চুলচেরা বিশ্লেষণ করেই মাঠে নামানো হবে সেরা একাদশ।

ওপেনিংয়ে আজ তামিমের সঙ্গী হতে পারেন সৌম্য সরকার। তিনে ব্যাট করবেন সদ্য ইনজুরি কাটিয়ে ওঠা সাকিব আল হাসান। চারে মুশফিকুর রহিম, পাঁচে রিয়াদ, ছয়ে সৈকত, আর সাতে সাব্বির।দলের স্পিন অ্যাটাকে সাকিবের সঙ্গী হচ্ছেন মিরাজ। আর তিন পেসার নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ। অধিনায়ক মাশরাফির সঙ্গী হতে পারেন সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

ইনজুরি থেকে সেরে উঠলেও এখনও পুরোপুরি ফিট নন দলের তারকা পেসার রুবেল হোসেন। আর তাই পাকিস্তানের বিপক্ষে সেরা একাদশে তাকে রাখা হচ্ছে না।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান।

Print