রাজশাহীতে যুব সেবা সমাবেশ অনুষ্ঠিত

May 23, 2019 at 10:34 pm

নিজস্ব প্রতিবেদক:
সরকারি সেবা পরিসেবাগুলো সঠিকভাবে না জানার কারনে অনেক সময় মানুষ সেবা থেকে বঞ্চিত হয়। আবার সেবা এবং সুযোগ সুবিধা না জানার কারনে সাধারন মানুষ প্রতারিত হয়। তাই সেবা সম্পর্কে সকল নাগরিকের জানা আবশ্যকতা রয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় তানোর উপজেলা পরিষদ মিলনায়তনে বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান যুব সেবা সমাবেশের আয়োজন করে। এতে তানোর উপজেলার বিভিন্ন গ্রামের তরুণ প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। তরুণরা সরকারি সেবা পরিসেবা সম্পর্কে প্রত্যক্ষ ধারনা নেন এবং জানেন। সেবা পেতে তরুণদের করনীয় দিকগুলো তুলে ধরেন তানোর উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

সেবা সমাবেশে প্রধান অতিথি হিসেবে তানোর উপজেলা প্রশাসনের সেবা পরিসেবা বিষয়ে সম্যক ধারনা দেন উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার মাছাঃ নাছরিন বানু ।

তিনি বলেন- মানুষ সেবা নিয়ে নিজের উন্নতিসহ সমাজ দেশের উন্নয়ন করবে। আমরা সেই সেবা নিয়ে বসে আছি। সেবাগুলো আমরা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে চাই। তিনি আরো বলেন- সরকার দেশের উন্নয়নে বিভিন্ন ধরনের প্রকল্প কার্যক্রম গ্রহণ করছে। সেগুলো সাধারন মানুষ জানলে সেবা পেতে সুবিধা হয়। সেবা এবং নিয়ম সম্পর্কে জানলে দুর্নীতি কম হয়। মানুষ ঠকে না।

সেবা সমাবেশে উপস্থিত হয়ে তরুণদেরকে তাদের সেবা পেতে করনীয় দিক এবং কি কি সেবা আছে সেই বিষয়ে ধারনা দেন তানোর উপজেলার সহাকারি নির্বাহী মেজিস্ট্রেট ( ভূমি) মোঃ আব্দুল্যাহ আল মামুন কৃষি অফিসার মোঃ শফিকুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের প্রতিনিধি মোঃ সাদেকুজ্জামান , উপজেলা মৎস বিভাগের কর্মকর্তা মোঃ শাহাদুল ইসলাম , উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ মতিউর রহমান, উপজেলা একটি বাড়ি একটি খামারের কর্মকর্তা হাবিবুর রহমান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

যুব সেবা সমাবেশে বারসিক বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী তানোর উপজেলার যুবকদের বিভিন্ন কার্যক্রমে বারসিকের সহায়ক ভূমিকার দিকগুলো তুলে ধরেন। তিনি বলেন- বারসিক তানোর উপজেলায় জননেতৃত্বে উন্নয়ন পদ্ধতির মাধ্যমে জনগোষ্টীর চাহিদা ভিত্তিক বিভিন্ন সেবাগুলো পেতে সহায়ক  ভূমিকা পালন করেন।

যুব সমাবেশে তানোর উপজেলা যুবকদেও প্রতিনিধি সবজুল ইসলাম বলেন- “ আমরা নিজের উন্নয়নসহ অবসরে সমাজের উন্নয়নে ভূমিকা রাখি। আজ সেবা সম্পর্কে প্রত্যক্ষ জানার ফলে আমাদের এই সেবাগুলো পেতে আরো সহজ হবে।

যুব সেবা সমাবেশে তানোর উপজেলার বিভিন্ন গ্রাম থেকে ৬০জন যুবক অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বারসিক বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী শহিদুল ইসলাম। এতে উপস্থিথ ছিলেন বারসিকের কৃষি কর্মকর্তা অমৃত কুমার সরকার, কর্মসূচী কর্মকর্তা জাহিদ আলীসহ অন্যান্য কর্মকর্তাগণ।

স/অ

Print