ছক্কার হাফসেঞ্চুরিতে মাহমুদউল্লাহ

May 16, 2019 at 8:13 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ওয়ানডে ক্রিকেটে আরও একটি রেকর্ড গড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় দলের এই অলরাউন্ডার বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের ১৭৪তম ওয়ানডেতে ১৫০তম ইনিংস খেলার ম্যাচে ৫০টি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েন।

এদিন আইরিশদের বিপক্ষে ২৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ দল। জয়ের ম্যাচে ৩৪.৫তম ওভারে আইরিশ পেসার জশ লিটলকে ডিপ মিড উইকেটের উপর দিয় ছক্কা হাঁকান রিয়াদ।

এরপর ৪১.৬তম ওভারে জর্জ ডকরেলের করা নতুন বলে ছক্কা হাঁকান রিয়াদ। আর এই ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার আফতাব আহমেদকে ছাড়িয়ে যান মাহমুদউল্লাহ।

বাংলাদেশ দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৮২টি ছক্কা হাঁকানোর রেকর্ড রয়েছে তামিম ইকবালের। দেশসেরা এই ওপেনার ১৯২টি ওয়ানডেতে এই রেকর্ড গড়েন।

এই তালিকায় দ্বিতীয় পজিশনে আছেন মুশফিকুর রহিম। তিনি দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২০৪টি ওয়ানডে ম্যাচ খেলে ৭৭টি ছক্কা হাঁকান। দেশের হয়ে সর্বোচ্চ ২০৬টি ওয়ানডে ম্যাচ খেলা মাশরাফি ৫৯টি ছক্কা হাঁকিয়ে এই তালিকায় তৃতীয় পজিশনে আছেন।

৫০টি ছক্কা হাঁকিয়ে চারে মাহমুদউল্লাহ। ৪৯টি ছক্কা হাঁকিয়ে জাতীয় দল থেকে অবসরে নিয়েছেন সাবেক তারকা ক্রিকটার আফতাব আহমেদ।

দেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ ১৯৮টি ওয়ানডে ম্যাচ খেলা সাকিব আল হাসান হাঁকিয়েছেন ৪০টি ছক্কা।

Print