রাজশাহী নগরীর রসমেলাসহ কয়েকটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার জরিমানা

May 15, 2019 at 10:15 pm

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ভ্রাম্যমাণ অভিযানে রাজশাহী নগরীর রেলগেইটের রসমেলা মিষ্টির দোকানসহ কয়েকটি প্রতিষ্ঠানকে সাড়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার নগরীর বিভিন্ন জায়গায় অভিযানে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় সূত্রে জানায়, বাজার তদারকির অংশ হিসেবে বুধবার নগরীর রেলগেইট, শিরোইল বাসস্ট্যান্ডসহ কোর্ট স্টেশন এলাকার ২০টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ অভিযান চালানো হয়। এসময় ১০টি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও অস্বাস্থ্যকর-নোংরা পরিবেশে খাবার উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে সাড়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে, রেলগেইটের রসমেলা মিষ্টির দোকানকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রি করার অপরাধে ৬ হাজার টাকা এবং শিরোইল বাস স্ট্যান্ডের আল মদিনা রেস্তোরাঁকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপ সচিব) সৈয়দ মোস্তাক হাসান।

অপরদিকে বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ হাসান-আল-মারুফ কোর্ট বাজারে অভিযান চালান। এসময় মাংসের মূল্য তালিকা ঝুলিয়ে না রাখার অপরাধে সেলিমের মাংসের দোকানকে ২ হাজার টাকা, বাবরের মাংসের দোকানকে ২ হাজার টাকা, রবিউলের মাংসের দোকানকে ৩ হাজার টাকা, বাবুর মাংসের দোকানকে ১ হাজার টাকা, নবাবের মাংসের দোকানকে  ২ হাজার টাকা, মুকুলের মুরগির দোকানকে ২ হাজার টাকা, সুইমের মুরগির দোকানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বাটখারায় কারচুপির অপরাধে আমিরুলের মাছের দোকানকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ হাসান-আল-মারুফ বলেন, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

স/শা

Print