তথ্য অধিদফতরের উদ্যোগে পবায় সৌর বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন

May 15, 2019 at 8:29 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পবা উপজেলার দামকুড়া বাজারে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি ও একজন উদ্যোক্তার যৌথ মালিকানায় স্থাপিত সোলার চার্জিং স্টেশন পরিদর্শন করেন তথ্য অধিদফতরের পরিদর্শন টিম। বুধবার দুপুরে তথ্য অধিদফতর, আয়োজিত প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ বাস্তবায়ন বিষয়ে সাংবাদিকদের অংশগ্রহণে স্পট ভিজিটের অংশ হিসেবে এটি পরিদর্শন করা হয়।

রাজশাহীর পবা উপজেলার দামকুড়া বাজারে শফিকুল ইসলামের জমিতে রাজশাহী পল্লী বিদ্যুত সমিতি যৌথভাবে একটি সোলার চার্জিং স্টেশন স্থাপন করেছে। উক্ত স্টেশন থেকে প্রতিদিন ৭০ থেকে ৯০ ইউনিট বিদ্যুৎ উৎপন্ন হয়। এই বিদ্যুৎ ব্যবহৃত হচ্ছে অটোরিক্সার ব্যাটারি রিচার্জের জন্য। প্রতিদিন ৫ থেকে ৬ টি অটোরিক্সা রিচার্জ করা হচ্ছে এখান থেকে।

পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন, তথ্য অধিদফতর, ঢাকার সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া, রাজশাহী পল্লী বিদুৎ সমিতির জিএম প্রকৌশলী এসএম মোজাম্মেল হক এবং উক্ত স্টেশনের জমিদাতা মো. শফিকুল ইসলাম। এছাড়াও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আঞ্চলিক তথ্য অফিস, রাজশাহীর উপপ্রধান তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান, তথ্য অধিদফতর, ঢাকার সিনিয়র তথ্য অফিসার এসএম আব্দুর রহমান এবং আঞ্চলিক তথ্য অফিস রাজশাহীর সিনিয়র তথ্য অফিসার ফারুক মো: আব্দুল মুনিম।

বক্তাগণ গ্রীণ এনার্জি উৎপাদনে এ প্রকল্প একটি দৃষ্টান্ত হিসেবে কাজ করবে বলে উল্লেখ করেন। এতে রাজশাহীর বিভিন্ন দৈনিক পত্রিকার সাংবাদিক ও জাতীয় পত্রিকার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

স/অ

Print