বাগাতিপাড়ায় মাথা ফাটানোর ঘটনায় সেই সার্ভেয়ারের বিরুদ্ধে মামলা

ফলোআপ সংবাদ:

May 15, 2019 at 5:58 pm

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় ঘুষের টাকা ফেরত চাওয়ায় চেয়ার দিয়ে আঘাত করে সেবাগ্রহিতা মিজানুর রহমানের মাথা ফাটানোর ঘটনায় সেই সার্ভেয়ার আবু সায়েমের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার রাতে আহত মিজানুর রহমান নিজে বাদি হয়ে বাগাতিপাড়া মডেল থানায় মামলাটি দায়ের করেন। মামলায় উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আবু সায়েম ছাড়াও আরও একজনকে অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্ত অপর জন হলেন মালিগাছা গ্রামের মৃত এছার উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম।

জানা গেছে, দায়েরকৃত মামলায় সার্ভেয়ার আবু সায়েমের বিরুদ্ধে হত্যার উদ্দেশ্যে আঘাতের অভিযোগ আনা হয়েছে। এছাড়াও মিজানুর রহমানের পকেটে থাকা দশ হাজার টাকাও সার্ভেয়ার আবু সায়েম নিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার ওসি সিরাজুল ইসলাম শেখ জানান, সার্ভেয়ার একজন সরকারি কর্মচারী হওয়ায় বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ সাপেক্ষে ওই রাতেই মামলাটি রেকর্ড করা হয়। তিনি আরও জানান, ঘটনাটি প্রাথমিক তদন্তে এক হাজার টাকা ঘুষ গ্রহণের সত্যতা পাওয়া গেছে।

এদিকে আহত মিজানুর রহমান দুইদিন থেকে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন আবাসিক চিকিৎসক ডা. রাসেল।

অপরদিকে, ন্যাক্কারজনক এ ঘটনায় সার্ভেয়ার আবু সায়েমকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) উম্মুল বানীন দ্যুতি। ঘটনার দিন বেলা তিনটায় ইউএনও ঘটনাস্থল পরিদর্শন করেন। সেসময় সার্ভেয়ারকে তার অফিস কক্ষে না পেয়ে ওই দিনই কারণ দর্শানোর নোটিশ দেন। সার্ভেয়ার নিজের বসার চেয়ার তুলে মিজানুরকে আঘাত করায় উপজেলা ভূমি অফিসসহ উপজেলা প্রশাসনের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে যা সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধিমালা ২০১৮ পরিপন্থী বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। এছাড়াও উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কর্মস্থলে অনুপস্থিত থাকায় সরকারি কর্মচারী শৃংখলা পরপন্থী বলেও এতে উল্লেখ করা হয়। এসব কার্যকলাপের জন্যে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তিন কার্যদিবসের মধ্যে সার্ভেয়ারকে তার সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ভূমি সংক্রান্ত আদালতের একটি মামলার তদন্ত প্রতিবেদনকে কেন্দ্র করে মঙ্গলবার উপজেলার মালিগাছা গ্রামের মৃত হুজুর আলীর ছেলে মিজানুর রহমানের সাথে সার্ভেয়ার আবু সায়েমের বাকবিতন্ডার একপর্যায়ে সার্ভেয়ারের কক্ষেই মিজানুরের মাথা ফাটানোর ঘটনা ঘটে।

স/শা

Print