মুশফিকের দারুণ ক্যাচে জায়েদের প্রথম উইকেট

May 15, 2019 at 5:21 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চলতি ত্রিদেশীয় সিরিজের গত ম্যাচেই উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল আবু জায়েদ রাহী। তবে অভিষেকে বলার মতো কিছু করতে পারেননি এই তরুণ পেসার। আজ নিজের দ্বিতীয় ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেট পেয়ে গেলেন তিনি। অ্যান্ড্রু বালবার্নির (২০) ব্যাটে লেগে বল চলে যায় উইকেটের পেছনে। সেখানে থাকা মুশফিক বাজপাখির মতো সেই বল গ্লাভসবন্দি করেন।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। পল স্টার্লিং আর জেমস ম্যাককালাম দলকে এগিয়ে নিচ্ছিলেন। রুবেল হোসেন এবং আবু জায়েদকে দিয়ে বোলিং ওপেন করান ক্যাপ্টেন মাশরাফি। অবশেষে অভিজ্ঞ রুবেলই ব্রেক থ্রু এনে দিয়েছেন বাংলাদেশকে। তার বলে লিটন দাসের হাতে ধরা পড়েছেন জেমস ম্যাককালাম (৫)। ৪৪ রানে ওপেনিং জুটি ভাঙে আয়ারল্যান্ডের।

এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার মুস্তাফিজুর রহমান, অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান, বাঁহাতি ওপেনার সৌম্য সরকার ও মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে। এই চারজনের জায়গায় একাদশে ফিরেছেন চোট থেকে সেরে ওঠা অভিজ্ঞ পেসার পেসার রুবেল হোসেন, মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন, ওপেনার লিটন দাস ও মোহাম্মদ সাইফ উদ্দিন। তবে অভিষেকে বিবর্ণ পেসার আবু জায়েদ রাহীকে আজ একাদশে রাখা হয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী, তাসকিন আহমেদ।

Print