রাজশাহীতে পাঞ্জেরী স্কুল দাবা চ্যাম্পিয়ন অনুষ্ঠিত

May 4, 2019 at 12:27 pm

নিজস্ব প্রতিবেদক:

পাঞ্জেরী স্কুল দাবায় ক গ্রুপে ফায়েজ খ গ্রুপে রাশেদ চ্যাম্পিয়ন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৫টায় রাজশাহী মহানগরীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্ব্র মিলনায়তনে

রাজশাহী দাবা একাডেমি ও শেখ মনিরুল ইসলাম আলমগীর ক্রীড়া পাঠাগার ও সংগ্রহশালার উদ্যোগে এবং পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেডের পৃষ্ঠপোষকতায় দেশের সর্ববৃহৎ ‘পাঞ্জেরী স্কুল দাবা টুর্নামেন্ট-২০১৯’ এর ক গ্রুপে(১ম-৬ষ্ঠ শ্রেণি) চ্যাম্পিয়ন হয়েছে মোঃ ফায়েজ আহমেদ, রানার আপ ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে মনন রেজা নীড় ও মোসাম্মত মেহজাবীন।

খ গ্রুপে ( ৭ম-১০ম শ্রেণি) চ্যাম্পিয়ন হয়েছে মোঃ রাশেদুজ্জামান রাকিব। রানার আপ ও তৃতীয় স্থান অর্জন করেছে মোশাররফ হোসেন তন্ময় ও জান্নাতুল ফেরদৌসী দোলন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী জেলা শিক্ষা অফিসার মোহাঃ নাসির উদ্দীন, মোহনপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সানোয়ার হোসেন, রাজশাহী দাবা একাডেমির সভাপতি ও জেলা ক্রীড়া অফিসার, চাঁপাইনবাবগঞ্জ মোঃ আখতারুজ্জামান রেজা তালুকদার রুমী. বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক, চেসবিডি.কমের সম্পাদক মোরসালিন আহমেদ ও বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি রাজশাহী শাখার সভাপতি তবিবুর রহমান মাসুম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজশাহী দাবা একাডেমির উপদেষ্টা প্রফেসর মোঃ সানাউল্লাহ।

প্রতিযোগিতায় দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২১২ জন ক্ষুদে দাবারু দুটি গ্রুপে অংশ গ্রহণ করে। আনন্দ গ্রুপে (১ম -৬ষ্ঠ শ্রেণি) মোট ৭০ জন ও ৩ মে বিদ্যার্থী গ্রুপের (৭ম -১০ম শ্রেণি) ১২০ জন দাবারু প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় মোট ৩৫ হাজার টাকার পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য এর পূর্বে গত ২২ এপ্রিল রাজশাহী জেলার মোহনপুর উপজেলায় উপজেলা ভিত্তিক বাছাই পর্বের প্রতিযোগিতায় ৬৭ জন প্রতিযোগী অংশ নেয়।

 

স/আ

Print