দুর্গাপুরে বয়ষ্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা তালিকার ক্যাম্পিং

April 22, 2019 at 8:02 pm

দুর্গাপুর প্রতিনিধি:
দুর্গাপুরে বয়ষ্ক,বিধবা, এবং প্রতিবন্ধী ভাতা তালিকার ক্যাম্পিং করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার। প্রকৃত গরীব, দুঃখী ও অসহায় মানুষের নাম ভাতা তালিকা হতে বাদ না পড়ে এমন ঊদ্যোগকে কাজে লাগিয়ে তিনি নিজে সোমবার সকালে উপজেলার ১নং নওপাড়া ইউনিয়নে এ ভাতা তালিকার ক্যাম্পিং এর কাজ শুরু করেন।

উপজেলার ২০১৮-১৯ অর্থ বছরে উক্ত নওপাড়া ইউনিয়নে নতুন বয়স্ক ভাতা ৯৪টি,বিধবা ভাতা ৩০টি এবং প্রতিবন্ধী ভাতা ৪৩টি কার্ড তৈরি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, নওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা বিআরডিপির প্রকল্প কর্মকর্তা সাইফুল ইসলাম, সমাজ সেবা অফিসার গোলাম মুতর্জা ও অত্র ইউনিয়নের সকল ওয়ার্ডের ইউপি সদস্যরা।

এর আগে নওপাড়া ইউনিয়নে দুইদিন ব্যাপি উপজেলা প্রসাশনের উদ্যোগে ব্যাপক ভাবে মাইকিং করে ভাতা তালিকায় নাম অন্তর ভুক্তি করার জন্য প্রচারনা চালানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার বলেন, দেশে অনেক গরীব,দুঃখী ও অসহায় মানুষ রয়েছে। যারা এখনো বয়ষ্ক,বিধবা, এবং প্রতিবন্ধী ভাতার তালিকায় আসেনি। কিন্তু প্রকৃত ভাতার তালিকাতে তাদের নাম আরো দুই বছর আগে আসার কথা ছিল। সমাজের কিছু অসাধু ব্যাক্তির কারনে এসব সহায় মানুষ গুলো সরকারি অর্থ থেকে বঞ্চিত হচ্ছে। আর ফাঁকে দু‘একজন অসাধু মানুষ এর ফল ভোগ করে সমাজের বৃত্তমানদের নাম ভাতা তালিকায় দিচ্ছে। তাদের হাত থেকে বেরিয়ে আসতে এবার প্রকৃত গরীব, দুঃখী ও অসহায় মানুষের খোঁজে ক্যাম্পিং করা হবে।

স/অ

Print