আত্রাইয়ে এক সপ্তাহের ব্যবধানে দিনে-দুপুরে তিন বড়িতে চুরি

April 20, 2019 at 9:48 pm

আত্রাই প্রতিনিধি:

নওগাঁর আত্রাইয়ে এক’সপ্তাহের ব্যবধানে ভবানীপুরে দিনে-দুপুরে উপ-সহকারি কৃষি কর্মকর্তার বাড়িতে চুরি, জামগ্রামে দিনে-দুপুরে আলহাজ্ব নিজাম সোনারের বাড়ি থেকে ৫টি গরু চুরি, খনজর মোয়াজ্জেম হোসেনের বাড়ি থেকে ২টি গরু চুরি সংঘটিত হয়েছে।

এদিকে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের ভুমিকা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। চুরির ঘটনায় পুলিশের যথাযথ ভুমিকা না থাকলেও জড়িত সন্দেহে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে সক্ষম হয়নি। এমনটি হতে থাকলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি মারাত্মক অবনতি ঘটবে বলে মনেকরছেন উপজেলার সচেতন মহল।

জানা যায়, গত ১৮ এপ্রিল দুপুর ২টার দিকে উপজেলার ভবানীপুরে উপ-সহকারি কৃষি কর্মকর্তা আব্দুর রহমানের বাসভবনে প্রকাশ্য দিবালোকে চুরি সংঘটিত হয়েছে। চোরেরা বাড়ীর ভিতরে ঢুকে কাঠের বাক্সের তালা ভেঙ্গে স্বর্নালংকারসহ নগদ ১ লাখ টাকা নিয়ে যায়।

গত ১৯ এপ্রিল শুক্রবার দুপুরে উপজেলার জামগ্রাম গ্রামের নিজাম সোনারের বাড়ির উঠান থেকে ৫টি গরু চুরি করে নিয়ে যায় চোরেরা। ঐদিনই শুক্রবার দিবাগত গভীর রাতে উপজেলার খনজর গ্রামের মোয়াজ্জেম হোসেনের বাড়ি থেকে ২টি গরু চোরেরা চুরি করে পালিয়ে যায়।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত আলহাজ্ব নিজাম সোনার জানান, গত শুক্রবার বেলা ১২টার দিকে ৫টি গরু বাড়ির পাশে বেঁধে রেখে আমি নামাজ আদায়ের জন্য মসজিদে যায়। মসজিদ থেকে বাড়িতে ফিরে আর গরু দেখতে পায়না। অনেক খোঁজাখুজি করেও না পাওয়া গেলে আমি থানাতে বিষয়টি ওসিকে অবগত করি। তিনি আরো বলেন, আগে রাতে আমাদের এলাকায় পুলিশের টহল ছিলো কিন্ত এখন তেমন একটা চোখে পরে না।

এ ব্যাপারে আত্রাই থানার অফিসার ইনজার্জ (ওসি) মো. মোবারক হোসেনের সাথে কথা হলে তিনি জানান, আত্রাই উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। চুরির বিষয়ে এখনও পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি। অপরাধীদের গ্রেফতার করেত পুলিশের কয়েকটি টিম মাঠ পর্যায়ে কাজ করছে। চুরি যাওয়া স্বর্ণালংকার, টাকা, গরু উদ্ধারসহ জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

স/অ

Print