মোহনপুরে জমি নিয়ে দ্বন্দ্ব, হামলায় আহত ৮

April 15, 2019 at 10:34 pm

মোহনপুর প্রতিনিধিঃ
রাজশাহী মোহনপুর উপজেলার জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে সশস্ত্র হামলায় আটজন আহত হয়েছেন। উপজেলার মৌগছী ইউনিয়নের হরিহরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

হরিহরপুর গ্রামের আব্দুর রাজ্জাক বলেন, ওই গ্রামের সালাম এর সঙ্গে শাওন আলী জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। তা নিয়ে এ ঘটনা ঘটেছে।

মৃত দুলাল আলীর ছেলে শাওন আলী বলেন, পৈত্তিক সূত্রে ২ দশমিক ৬৬শতক জমির পায় কিন্তু শাওন ২শতক জমির ঘরবাড়ী নির্মানের কাজ শুরু করলে বাড়ী বিম ঢালায়ের কাজ শেষ হলে উক্ত জমির উপর মালিকানা দাবি করে সালাম দিং। ভয়ভীতি দেখিয়ে বাড়ী বাড়ীর কাজ বন্ধ দেয়।

গত ৫ এপ্রিল সন্ধ্যা সাতটায় মৃত ইব্রাহিম আলী ছেলে আব্দুস সালাম (৪৮) ও নেতৃত্বে মৃত নইমুদ্দিনের ছেলে রেজাউল হক(৫৫) বাবু হোসেন (৩৫) মৃত সজেম উদ্দিনের ছেলে রফিক উদ্দিন(৫২) পারভীন বেগম(৪০) সজিব হোসেন(২২) বেলুয়ারা বেগম(৩৬) ধূরইল গ্রামের মৃত এবারত আলী ছেলে জেনারুল ইসলাম(৩৫)সহ অজ্ঞাত ১০ থেকে ১২ জন হাতে ধারালো হাসুয়া, লাঠি, ছোরা, লোহার রড, বাঁশের লাঠি, কাঠের বাটাম নিয়ে বাক্কারের বাড়ীতে প্রবেশ করে এবং অকথ্য ভাষায় গালমন্দ করে। এসময় বাক্কার আলী তার স্ত্রী আগুরা বেগম  তাদেরকে গালমন্দ করতে নিষেধ করলে এলোপাতাড়ী ভাবে মারপিট শুরু করে তারা। এতে আবুল কালাম, আফতার আলী গুরুতর আহত হয়। এক পর্যায়ে চিৎকারে তাদের সাহায্য জন্য আগাইয়া আসলে হামলাকরীরা পালিয়ে যায়। পরে আহতের দের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে।

এবিষয়ে মোহনপুর থানায় আব্দুর রাজ্জাক বাদী হয়ে ৮জনকে আসামী করে একটি এজাহার দায়ের করেন।
মোহনপুর থানার অফিসার ইনর্চাজ(ওসি) আবুল হোসেন সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

স/অ

Print