বুড়ো হয়ে গেছেন সালমান

April 15, 2019 at 9:11 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এ বছর যেসব ছবির জন্য বলিউড অপেক্ষা করছে তার মধ্যে অন্যতম ‘ভারত’। পরিচালক আলী আব্বাস জাফর। এই ছবিতে মূল চরিত্রে আবারও সালমান খান আর ক্যাটরিনা কাইফকে দেখা যাবে। এর আগে এই পরিচালকের হাত ধরে সালমান খান ‘সুলতান’ আর ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমা করে বক্স অফিস মাত করেছেন। আগামী ঈদের জন্য তৃতীয়বারের মতো সেই উদ্দেশ্যে এই জুটি ‘ভারত’ ছবির কাজে হাত দিয়েছেন।

আজ সোমবার ‘ভারত’ ছবির নির্মাতারা সালমান খানের ফার্স্ট লুক প্রকাশ করেছে। সেখানে সালমান খান পুরোপুরি বৃদ্ধ। ধূসর চুল-দাড়ি, গোঁফ আর চশমা। ক্যাটরিনা কাইফকে দেখা যাবে কোঁকড়া চুলে। পোস্টারে একটা ছোট্ট শিশু কোলে একজন নারীকে দেখা যায়, দৃশ্যটি দেশভাগের কথা মনে করিয়ে দেয়। এই ছবিতে সালমান খানকে পাঁচটি ভিন্ন রূপে দেখা যাবে। এর মধ্যে একটি চরিত্রে তিনি ষাটোর্ধ্ব বৃদ্ধ। আর একজন তো একেবারে তরুণ। যেমনটা গত শতকের নব্বইয়ের দশকে সালমানকে দেখাত। ২৪ এপ্রিল এই ছবির ট্রেলার মুক্তি পাবে।

দক্ষিণ কোরিয়ার ছবি ‘অড টু মাই ফাদার’-এর হিন্দি রিমেক ‘ভারত’। তবে পরিচালক আলী আব্বাস জাফর বলেছেন, রাজ কাপুরের ‘মেরা নাম জোকার’ সিনেমা থেকে অনুপ্রাণিত ‘ভারত’। ভারতীয়-রাশিয়ান সার্কাসের বিষয়টি মাথায় রেখেই তৈরি হয়েছে ছবিটি। এই সিনেমায় সালমান খানকে স্টান্টম্যানের ভূমিকায় বিভিন্ন বয়সের পাঁচটি লুকে দেখা যাবে। ১৯৬০ সালের প্রেক্ষাপট থেকে বর্তমান পর্যন্ত সময়কালকে ধরা হবে এই ছবিতে।

এক মুহূর্তও দেরি না করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টার শেয়ার করে সালমান লিখেছেন, ‘চুল-দাড়িতে আমাকে যত সাদা দেখাচ্ছে, আমার জীবন কিন্তু তার থেকে রঙিন।’ অন্যদিকে সিনেমার শুটিংয়ের একটি ছবি শেয়ার করে ক্যাটরিনা কাইফ লিখেছেন, ‘ট্রেলার মুক্তির বাকি আর মাত্র ১০ দিন।’ সিনেমার নামের পর একটা ভালোবাসার চিহ্নও এঁকে দিয়েছেন তিনি। ছবির শুটিং শেষে কিছুদিন আগে মালদ্বীপে ভ্রমণে যান ক্যাটরিনা কাইফ। ইনস্টাগ্রামে সেখানে বেড়ানোর কয়েকটি ছবিও শেয়ার করেন। সমুদ্র উপকূলের সেসব ছবি বেশ উষ্ণতা ছড়িয়েছে ইন্টারনেটে।

সালমান খান, ক্যাটরিনা কাইফ ছাড়া এই ছবিতে আরও থাকছেন দিশা পাটানি, টাবু ও সুনীল গ্রোভার। ছবিটি প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রীর রিল লাইফ প্রোডাকশন লিমিটেড এবং ভূষণ কুমারের টি-সিরিজ। চলতি বছরের রোজার ঈদে ছবিটি মুক্তি পাবে।

কথা ছিল, এই ছবির মাধ্যমে আবারও বলিউডে কাজ করবেন প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে এই প্রজেক্ট থেকে সরে যান তিনি। এই ঘটনায় বলিউডের ভাইজান বেশ চটেছেন বলেও তখন সংবাদ প্রকাশ করেছিল গণমাধ্যম।

‘ভারত’ ছবি মুক্তির সম্ভাব্য তারিখ ৫ জুন।

Print