মান্দায় মা-মেয়ের মৃত্যুতে প্ররোচণার অভিযোগে স্বামী-সতীনের বিরুদ্ধে মামলা 

April 15, 2019 at 6:22 pm
নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁর মান্দায় মা ও শিশু মেয়ের মৃত্যুর ঘটনায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। নিহতরা হলেন উপজেলার কুসুম্বা রারুইপাড়া গ্রামের লায়েব আলী কবিরাজের ২য় স্ত্রী আনজুয়ারা বিবি (৩০) ও তার ১১ মাস বয়সী মেয়ে জীবননেসা। ঘটনায় নিহতের ভাই বাদি হয়ে বোনের স্বামী-সতীনসহ চারজনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেছেন।
পুলিশ ও নিহতের পরিবারিক সূত্রে জানা গেছে, গত শনিবার পারিবারিক তুচ্ছ ঘটনায় নিহত আনজুয়ারাকে বেদম মারপিট করে রেজিয়া বিবি, শাহানারা বিবি ও শিরিনা বিবি। এতে লজ্জা ও ক্ষোভে বিষপান করে আত্মহত্যা করেন আনজুয়ারা। বিষপান করা অবস্থায় আনজুয়ারা শিশুকন্যা জীবননেসাকে বুকের দুধ পান করালে সেও অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে মারা যায় শিশু জীবননেসা।
মামলার বাদি গোলাম হোসেন বলেন, ‘আমার বোন লায়েব কবিরাজের ২য় স্ত্রী। বিয়ের পরে থেকে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে তাঁর স্বামী ও সতীন তাকে নির্যাতন করে আসছিল। শনিবার মুরগিকে ভাত খাওয়াকে কেন্দ্র করে আমার বোন আনজুয়ারাকে তার স্বামী ও সতীন তাকে মারপিট করে। এতে আমার বোন লজ্জা ও ক্ষোভে বিষপানে আত্মহত্যা করেন। বিষ খাওয়ার পর কন্যাকে বুকে দুধ খাওয়ালে সেও মারা যায়। এ ঘটনায় সুষ্ঠু বিচারের দাবিতে ভগ্নিপতি লায়েব কবিরাজসহ চারজনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেছি।’
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন জানান, নিহত আনজুয়ারার লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করা হয়েছে। ঘটনায় নিহতের ভাই বাদি হয়ে আত্মহত্যা প্ররোচণার একটি মামলা দায়ের করেছেন। ঘটনাটি তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।
স/শা
Print