বাঘায় স্কুলছাত্রীদের উত্ত্যক্ত করায় তিনজনের অর্থদণ্ড

April 15, 2019 at 5:35 pm

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় স্কুলছাত্রীদের উত্ত্যক্ত করায় তিনজনকে অর্থদন্ড দেয়া হয়েছে। রোববার দুপুরে উপজেলা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা এ অর্থদণ্ড দেন।

জানা যায়, রোববার দুপুরে উপজেলার মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পহেলা বৈশাখ অনুষ্ঠান শেষে বাড়ি যাচ্ছিল। এ সময় পার্শ্ববর্তী চারঘাট উপজেলার মেরামতপুর গ্রামের সাইদুর রহমানের ছেলে আকাশ আহাম্মেদ, পিরোজপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে সোহাগ হোসেন, মিলিক গওড়া গ্রামের রবিউল ইসলামের ছেলে নাজমুল হাসান তাদেরকে উত্ত্যক্ত করতে থাকে। এ সময় স্থানীয়রা তাদেরকে আটক করে স্কুলের অফিসে নিয়ে যান। পরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজাকে অবগত করা হয়। তাঁরা সেখানে উপস্থিত হয়ে ওই স্কুলের অফিস কক্ষে ভ্রাম্যমাণ আদালত বসান। দন্ডপ্রাপ্তরা নিজের দোষ স্বীকার করায় আকাশ আহম্মেদের ৫ হাজার টাকা, সোহাগ হোসেনের ৪ হাজার টাকা ও নাজমুল হাসানের ৪ হাজার টাকা জরিমানা করা হয়। দন্ডপ্রাপ্তদের অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।

মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বকুল বলেন, দুই মাস থেকে তারা আমার স্কুলের মেয়েদের রাস্তায় উত্ত্যক্ত করতো। মেয়েদের অভিভাবকরা তাদের এলাকায় গিয়ে নিষেধ করার পরও তারা কথা শুনেনি। অবশেষে তাদের হাতেনাতে ধরে আইনিভাবে তাদের পরিবারের কাছে থেকে মুচলেকা ও জরিমানা করে ছেড়ে দিয়েছে প্রশাসন।

স/শা

Print