আত্রাইয়ে লিখিয়ে সাহিত্য সম্মেলন ও গুণীজন সম্মাননা

March 30, 2019 at 6:11 pm

আত্রাই প্রতিনিধি:

নওগাঁর আত্রাইয়ে ‘নির্মল সাহিত্য চর্চা করি, সুন্দর সমাজ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় নওগাঁ লিখিয়ে সাহিত্য সম্মেলন ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে আত্রাই উপজেলা পরিষদ মিলনায়তনে নওগাঁ লিখিয়ে সাহিত্য পরিষদের সভাপতি অধ্যক্ষ মো: মাজেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর পদকপ্রাপ্ত দেশবরেণ্য কথাসাহিত্যিক ডা: জাকির তালুকদার। বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ছানাউল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নওগাঁ লিখিয়ে সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম ফিরোজ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আত্রাই উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান এবাদ, আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোবারক হোসেন, আহসানউল্লাহ মেমোরিয়াল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সনৎ কুমার প্রামানিক, শিক্ষক ডা. আব্দুল হালিম, বিশিষ্ট কবি প্রফেসর ড. শিরীন আখতার, বিশিষ্ট কথাসাহিত্যিক ও ছড়াকার মোহাম্মদ কামরুজ্জামান প্রমুখ।

গুনীজন সম্মাননা অনুষ্ঠানে সাহিত্যে বিশেষ অবদান রাখায় এ.কে.এম শহীদুর রহমান, মোহাম্মদ কামরুজ্জামান, শেখ বিপ্লব হোসেন, মারিয়া আজাদ ও পারভেজ শিহাবকে নওগাঁ লিখিয়ে সাহিত্য পরিষদের পক্ষ থেকে সম্মাননা হিসেবে সনদপত্র, ক্রেস্ট ও উত্তরী প্রদান করা হয়।

স/শা

Print