ফেব্রুয়ারিতে গ্রাহক বৃদ্ধির হারে এগিয়ে বাংলালিংক

March 26, 2019 at 12:22 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গত ফেব্রুয়ারিতে দেশে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা ৮.৯৪ লাখ বৃদ্ধি পেয়ে মোট ১৫.৮৪ কোটিতে পৌঁছেছে।

এ বৃদ্ধির হারে এগিয়ে রয়েছে বেসরকারি অপারেটর বাংলালিংক।

বিটিআরসির ওয়েবসাইটে প্রকাশিত তথ্যানুসারে, ফেব্রুয়ারি মাসে দেশের সব অপারেটরের গ্রাহক সংখ্যা বৃদ্ধি পেয়েছে। আর এ গ্রাহক সংখ্যা বৃদ্ধির হারে অন্যসব অপারেটরের তুলনায় এগিয়ে রয়েছে বাংলালিংক।

বিটিআরসির দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত জানুয়ারিতে বাংলালিংকের গ্রাহক সংখ্যা ছিল ৩.৩৬৯ কোটি। ফেব্রুয়ারির শেষে এই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩.৪০২ কোটিতে।

সে হিসাবে ফেব্রুয়ারিতে বাংলালিংকের গ্রাহক সংখ্যা বৃদ্ধির হার ছিল ১.০ শতাংশ। একই সময়ে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ০.৬ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে ৭.৩৪৭ কোটি এবং রবির গ্রাহক সংখ্যা ০.৩ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে দাঁড়িয়ে ৪.৭০৩ কোটিতে।

এ ছাড়া ফেব্রুয়ারিতে টেলিটকের গ্রাহক সংখ্যা ০.৯ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে পৌঁছায় ৩৯.২ লাখে।

টেলিকম খাতে গ্রাহক সংখ্যা অনুসারে বাজার দখলের ক্ষেত্রেও ফেব্রুয়ারিতে কিছু পরিবর্তন এসেছে।

এ ক্ষেত্রে বাংলালিংক ও টেলিটকের বাজার দখলের পরিমাণ বৃদ্ধি পেয়েছে যথাক্রমে ০.০৯ শতাংশ ও ০.০১ শতাংশ। অন্যদিকে গ্রামীণফোন ও রবির বাজার দখলের পরিমাণ হ্রাস পেয়েছে যথাক্রমে ০.০১ শতাংশ ও ০.০৯ শতাংশ।

গ্রাহক সংখ্যা বৃদ্ধির বিষয়ে বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, ‘গ্রাহকসেবার মান বৃদ্ধির লক্ষ্যে আমরা প্রতিনিয়ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। গত বছর আমরা সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম ক্রয় করে গ্রাহকসেবার মান আরও বৃদ্ধি করতে সক্ষম হয়েছি। এ মুহূর্তে গ্রাহকপ্রতি স্পেকট্রাম প্রদানের ক্ষেত্রে বেসরকারি অপারেটরগুলোর মধ্যে শীর্ষে রয়েছে বাংলালিংক। উন্নতমানের সেবা প্রদানের কারণেই উল্লেখযোগ্য মাত্রায় বাংলালিংকের গ্রাহক সংখ্যা বৃদ্ধি পেয়েছে।’

বাংলালিংকের মানসম্মতসেবার কারণে ভবিষ্যতেও এর গ্রাহক বৃদ্ধি অব্যাহত থাকবে বলে আশা করেন তাইমুর রহমান।

Print