নওগাঁয় নির্বাচনের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

পঞ্চম উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে নওগাঁর মহাদেবপুরে দায়িত্ব পালনের সময় মাজেদুল ইসলাম (৪৮) নামে এক প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পাঠাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

নিহত মাজেদুল মহাদেবপুর হাজী ধনেজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। তার বাড়িও একই এলাকায়।

জেলার মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোবারক হোসেন বলেন, সকালে পাঠাকাঠা কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মাজেদুল ইসলাম ভোটগ্রহণের প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। তবে এতে ওই কেন্দ্রের ভোটগ্রহণের কোনো সমস্যা হয়নি বলে জানান তিনি।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে নওগাঁর ১০ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে ৬০৮টি কেন্দ্রে চার হাজার ৫৭৫টি বুথে ভোটগ্রহণ চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত। এসব কেন্দ্রে নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

সাপাহার উপজেলার ওড়নপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে ভোটারদের উপস্থিতি ছিল স্বাভাবিক। পুরুষ ভোটারদের উপস্থিত বেশি থাকলেও নারী ভোটাররা ছিল কম। তবে সাংসারিক কাজ শেষ করে দুপুরের দিকে নারী ভোটাররা ভোট দিতে আসবেন বলে জানা গেছে। এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা এক হাজার ৮২৭ জন। এর মধ্যে পুরুষ ৯২৪ ও নারী ভোটার ৯০৩ জন।

জেলা নির্বাচন অফিসসূত্রে জানা গেছে, নওগাঁর ১১ উপজেলার মধ্যে ১০টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে। নওগাঁ সদর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় একক প্রার্থী ঘোষণা করা হয়েছে।

অন্য ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ৩৫, ভাইস চেয়ারম্যান পদে ৪০ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ১০ উপজেলায় ১৬ লাখ ৯১ হাজার ১৬০ জন ভোটার রয়েছেন।