রাজশাহী পাসপোর্ট ও ভিসা অফিসের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

March 17, 2019 at 8:44 pm

নিজস্ব প্রতিবেদক:

উৎসবমুখর পরিবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবাষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে রাজশাহীতে বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস। দিবসটি উপলক্ষে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন অনুষদের ডিন অধ্যাপক ড. বিশ্বজিত চন্দ্র।

রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সহকারি পরিচালক হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবি’র সংগীত বিভাগের অধ্যাপক ড. অসিত রায়।

প্রাধান অতিথির বক্তব্যে ড. বিশ্বজিত চন্দ্র বলেন, ঘরে ঘরে শিশুদের সঠিক ইতিহাস শিক্ষা দিলেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে।

বাংলাদেশের গৌরবময় ইতিহাসের পেছনে বঙ্গবন্ধুর ভূমিকার কথা উল্লেখ করে সভায় বক্তারা জানান, বাংলাদেশকে জানতে হলে ও এর প্রকৃত ইতিহাস জানতে হলে বঙ্গবন্ধুকে পড়তে হবে। আগামী প্রজন্মের মাঝে দেশপ্রেম ও জাতীয়তা বোধ জাগ্রত করতে তাদেরকে বাংলাদেশের সঠিক ইতিহাস জানাতে হবে।

বক্তারা আরো জানান, ১৯৭৫-এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বাংলাদেশের প্রকৃত ইতিহাসকে বিকৃত করার একটা অপচেষ্টা চলানো হয়। বাংলাদেশের স্বাধীনতার পেছনে বঙ্গবন্ধুর যে ভূমিকাকে তা মুছে দেবার চেষ্টা করা হয়েছে।

রাজশাহী বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের কনফারেন্স রুমে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

স/অ

Print